নিউজরাজনীতি

Mahua Moitra: এথিক্স কমিটির বৈঠক ওয়াক আউট করলেন মহুয়া মৈত্র, কারণ জেনে নিন

ঝড়ের গতিতে কেন মিটিং ছেড়ে বেরিয়ে এলেন মহুয়া মৈত্র?

Advertisement
Advertisement

গতকাল এথিক্স কমিটির সামনে উপস্থিত হয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)৷ তবে এথিক্স কমিটির জিজ্ঞাসাবাদ থেকে ওয়াক আউট করলেন তিনি। ঝড়ের গতিতে বেরিয়ে এলেন সেখান থেকে। শুধু তিনি একা নন, এথিক্স কমিটির জিজ্ঞাসাবাদ ছেড়ে বেরিয়ে এলো দানিশ আলিও। বাইরে বেরিয়ে উগড়ে দিলেন নিজের ক্ষোভ। এদিন এথিক্স কমিটির প্রশ্নের দিকে আঙ্গুল তোলেন তিনি। তিনি জানান, তাঁকে ব্যাক্তিগত প্রশ্ন করা হয়েছে।

প্রসঙ্গত, তৃণমূল সংসদ মহুয়া মৈত্র সংসদের (Mahua Moitra) অধিবেশনে আদানি গ্রুপের বিরুদ্ধে প্রশ্ন করেন। আর এরপরই মহুয়া মৈত্রীর দিকে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগ এনে লোকসভার স্পিকার ওমপ্রকাশ বিড়লাকে চিঠি করেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে৷ তারপরই বিতর্কের সূত্রপাত। মহুয়া মৈত্র ব্যবসায়ী দর্শন হিরানন্দানির থেকে ঘুষ নিয়ে আদানি গ্রুপের দিকে প্রশ্ন করেছেন এমনটাই অভিযোগ আনা হয়েছে মহুয়া মৈত্রের দিকে।

এরপরই সংসদীয় এথিক্স কমিটির ডাক পরে মহুয়া মৈত্রের (Mahua Moitra)। গতকাল উপস্থিতও হয়েছিলেন তিনি। তবে প্রশ্নের ধরণ দেখে ৩টা বেজে ৫৫ মিনিট নাগাদ ঝড়ের বেগে বৈঠক ছেড়ে বেরিয়ে আসেন তিনি। বেরিয়ে তিনি মিডিয়াকে জানান, “অনৈতিক ব্যক্তিগত প্রশ্ন করা হচ্ছিল। তাই আমি বেরিয়ে এসেছি।” মহুয়া মৈত্র আরো বলেন, “এটা কি ধরনের মিটিং? ওরা সব নোংরা প্রশ্ন করছে।”

কংগ্রেস সাংসদ উত্তম কুমার রেড্ডি (Mahua Moitra) জানিয়েছেন, ‘‘ওঁর প্রশ্ন শুনে পরিষ্কার বোঝা যাচ্ছে ওঁরা কারও কথা মেনে প্রশ্নগুলো করছে৷ এটা খুব, খুব খারাপ৷ গত দু’দিন ধরে আমরা জিজ্ঞেস করে চলেছি.. অথচ ওঁরা (মহুয়া মৈত্রকে) জিজ্ঞেস করে চলেছে আপনি কোথায় কোথায় যাচ্ছেন? কার সঙ্গে দেখা করছেন? আপনার ফোন কলের রেকর্ড দিতে পারেন?..কোনও রকমের টাকা লেনদেনের প্রমাণ ওঁদের কাছে নেই৷’’

Related Articles