×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

ভগবান রামের সঙ্গে যুদ্ধ ঘোষণা মমতা সরকারের!

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। আর তারপরেই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো। আর যা নিয়ে উত্তেজনা তুঙ্গে পদ্ম শিবীরের। রাম মন্দির ভূমি পুজোর আনন্দে মেতে উঠেছে রাজ্যও। ভূমি পুজোর আগে উদযাপন করতে মঙ্গলবার বাঁকুড়াতে বিজেপি সাংসদ সুভাষ সরকার পথে নামলেন দলীয় কর্মী সমর্থকদের নিয়ে। শুধু তাই নয় আগামীকাল ভূমিকা চলাকালীন সকলকে বাড়ানোর আবেদন সাংসদের।

যদিও আগামীকাল রাম মন্দির ভূমি পুজো কিন্তু আবার আগামীকালই রাজ্যজুড়ে পালন হবে সাপ্তাহিক লকডাউন যা নিয়ে ক্ষোভে ফুঁসছে গেরুয়া শিবির। এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি সাংসদ সুভাষ সরকার বলেন,’ ২ আগস্ট ঘোষণা করেও রাজ্য সরকার প্রত্যাহার করেছে। অথচ ৫ তারিখ রাম মন্দিরের ভূমি পুজো হবে। তাও
মানুষের আনন্দকে আঘাত করে ওই দিন রাজ্য সরকার লকডাউন ঘোষণা করেছে। এই ঘটনাই প্রমাণ করে রাজ্য সরকার রামের সঙ্গে যুদ্ধ ঘোষণা করেছে’।

অন্যদিকে এদিন নিজের হাতে সাদা কাগজের উপর ‘জয় শ্রীরাম’ লিখে বাঁকুড়া শহরের রানীগঞ্জ, রাসতলা, জুনবেদিয়া এলাকায় ঘুরে স্থানীয় বাসিন্দা, পথ চলতি মানুষ ও ব্যবসায়ীদের কাছে ওই দিন ঠিক দুপুর সাড়ে ১২ টায় শাঁখ বাজানোর আবেদন জানান
সাংসদ।

প্রসঙ্গত,অযোধ্যায় বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির পক্ষেই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। আর তাই আগামীকাল ৫ অগাস্ট মন্দির নির্মাণের জন্য ভূমি পুজো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা যাচ্ছে, ওই দিন ৪০ কেজির রুপোর ইট পুঁতে ভূমিপুজোর উদ্বোধন হবে।রাম মন্দির তৈরি নিয়ে বিতর্কের শেষ ছিলনা। অবশেষে ২০১৯ সালের নভেম্বরে সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ রায় দেয়, অযোধ্যার বিতর্কিত জমিতেই হবে রামমন্দির। আর এবার মন্দিরের নির্মাণ কাজ শুরু হতে চলেছে। যাচ্ছে ৫ আগস্ট দুপুর ১২.১৩ মিনিটে হবে ভূমি পুজো। কিন্তু অন্যদিকে করোনা সংক্রমণ এড়াতে সপ্তাহে দু’দিন করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার । আগস্ট মাসের ৫ তারিখ রাজ্যজুড়ে সম্পূর্ণ সাপ্তাহিক লকডাউন ঘোষণা করেছে নবান্ন। অার যা নিয়ে তরজা তুঙ্গে।