দেশনিউজ

‘ধাক্কা সহ্য করে নেব, কিন্তু দেশকে রক্ষা করব’, কেন্দ্রকে বিঁধলেন রাহুল গান্ধী

তিনি বলেন যে উত্তরপ্রদেশ সরকার গোটা দেশের মানুষকেই ধাক্কা দিয়ে কোণঠাসা করে দিয়েছে।

উত্তরপ্রদেশে হাথরসের নির্যাতিতার পরিবারের সাথে দেখা করতে গিয়ে পুলিশের ধাক্কাধাক্কির সম্মুখীন হতে হয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। কিন্তু তিনি তাতে মোটেই দমে যাননি, একথা মঙ্গলবার পঞ্জাবে বক্তৃতার সময় বুঝিয়ে দিলেন তিনি। এদিন রাহুল গান্ধী বলেন, ‘‘যদি আমাকে ধাক্কা দেওয়া হয় তাতে কী-ই বা হয়েছে, আমাদের কাজ হল দেশকে রক্ষা করা।’’ তিনি পাঞ্জাবের মোগায় ‘খেতি বাঁচাও যাত্রা’ নামে তিন দিনের ‘ট্রাক্টর র‌্যালি’-তে অংশ নিয়েছিলেন।

রবিবার থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানের শেষ দিন ছিল মঙ্গলবার। আর এদিনই তিনি এই কথাগুলি উল্লেখ করেছেন। তিনি বলেন যে উত্তরপ্রদেশ সরকার গোটা দেশের মানুষকেই ধাক্কা দিয়ে কোণঠাসা করে দিয়েছে। তাই তাঁকে ধাক্কা দেওয়াটা কোনো বড় ব্যাপার নয়। এর পাশাপাশি তিনি এটাও বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন হাথরস-কাণ্ড নিয়ে একটি কথা বলেননি? তিনি প্রধানমন্ত্রীর এই নীরবতার কারণ জানতে চেয়েছেন।

তবে হাথরস কান্ডে যে শুধু রাহুল গান্ধীকেই পুলিশ ধাক্কাধাক্কি করেছে, এমনটা নয়। ওই উত্তরপ্রদেশের পুলিশের নিগ্রহের শিকার হন তাঁর বোন প্রিয়ঙ্কাও। তাঁর পোশাক ধরে টেনে বাধা দেওয়ার চেষ্টা করেন এক পুরুষ পুলিশকর্মী! এদিন এই ঘটনার উল্লেখের পাশাপাশি কেন্দ্রের কৃষিবিলেরও তিনি তীব্র সমালোচনা করেছেন। কেন্দ্রের এই ‘কালা কানুন’ বাতিলের দাবিতে ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাবে কংগ্রেস এমনটাও উল্লেখ করেছেন রাহুল গান্ধী।

Tags

Related Articles

Close