আন্তর্জাতিকনিউজ

বিশ্বে নতুন ইতিহাস, মহাকাশে উড়ে গেল চিকেন নাগেট! দেখুন ভাইরাল ভিডিও

Advertisement

না আর পেটুক মানুষের পেটে নয় এবার এই খাবার সোজা পাড়ি দিল মহাকাশে। বিজ্ঞানী ছাড়া মহাকাশ ভ্রমণ করে এল চিকেন নাগেট? ভাবছেন তো এ কেমন গোলমেলে বিষয়। “আউট অফ দা ওয়ার্ল্ড উহু। এটা আমরা ব্যাঙ্গ করে বলছি না”-আসলে যে সংস্থা তাদের চিকেন নাগেটস মহাকাশে পাঠিয়েছে এই দাবি খোদ তাদের তরফ এ করা হয়েছে। সংস্থার টুইটার হ্যান্ডেলে চোখ রাখলেই টের পাওয়া যাবে।

আইসল্যান্ড ফুডস নামের ওই সংস্থার টুইটার হ্যান্ডেলে লেখা আছে ” আমরা জানি না এই খবর কেউ আদৌ শুনতে চান কিনা তবে আমরা আজকে মহাকাশে প্রথম চিকেন নাগেট পাঠিয়েছি।” আবার নিজেরাই লিখেছেন যে এই ঘটনার কারণ তারা নিজেরাই সঠিক জানেন না। বলা হয়েছে আউট অফ দা ওয়ার্ল্ড।

আসলে বিষয়টি হচ্ছে বরফের দেশে ফ্রোজেন ফুড বিশেষত চিকেন নাগেট বিক্রির জন্য রীতিমতো নামজাদা এই সংস্থা। দেশে তাদের বাণিজ্যিক আধিপত্য প্রায় একচ্ছত্র। গত সপ্তাহের সাকুল্যে 10 মিলিয়নের বেশি চিকেন নাগেট চাঙ্ক আর স্ট্রিপস বিক্রি করেছে এই সংস্থা। এছাড়াও এই সংস্থা চলতি বছরে ৫০ বছরের জয়যাত্রায় পা রেখেছে আর তা উদযাপন তো চোকধাধানো হবেই।

খবর থেকে জানা গেছে নর্থ ওয়েলস কোনো এক জায়গা থেকে এই বিশেষ চিকেন নাগেট রকেটে চেপেছিল। তারপর এক ঘন্টা 45 মিনিট পথ পাড়ি দিয়ে পৌঁছেছিল মহাকাশে। সেখানে একটু ঘোরাফেরা করে আবার ফিরে এসেছিল পৃথিবীতে। আর এই চিকেন নাগেট ওজন ছিল সাধারণের চেয়ে ৮৮০০০০ গুন বেশী। আদবে এই ঘটনা নিয়ে প্রাথমিক ভাবে ইয়ার্কি করে তাদের সমতা সম্পর্কে সবাইকে ওয়াকিবহাল করতে চেয়েছে আইসল্যান্ড ফুডস।

Tags

Related Articles

Close