আন্তর্জাতিকনিউজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শীর্ষে পৌঁছে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

Advertisement
Advertisement

কিছুদিন আগেই ট্যুইটার থেকে আমেরিকায় হিংসাত্মক পরিস্থিতি ছড়ানোর অভিযোগে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছিল। আর তারপর থেকেই সক্রিয় রাজনীতিবিদদের বিচারে ট্যুইটারের শীর্ষে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে তাঁর অনুগামীর সংখ্যা ৬ কোটি ৪০ লক্ষ ৭০ হাজার। যদিও ট্যুইটার থেকে অ্যাকাউন্ট বন্ধ করার আগে পর্যন্ত ট্রাম্পের ফলোয়ার সংখ্যা ছিল ১২ কোটি ৭০ লক্ষ ৯০ হাজার। 

ট্যুইটারে ফলোয়ারদের সংখ্যার বিচারে নবনির্বাচিত মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন অনেকটাই পিছনে রয়েছেন। তাঁর অনুগামীর সংখ্যা ২ কোটি ৩০ লক্ষের থেকে সাময়িক বেশি। তাঁর চেয়ে বেশ কিছুটা এগিয়ে আছেন আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তাঁর ফলোয়ার সংখ্যা ২ কোটি ৪০ লক্ষের কিছু বেশী। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অনুগামীর সংখ্যা ১২৭ মিলিয়ন-এর বেশি।

উল্লেখ্য, কিছু সময় আগেই ক্যাপিটাল হিলে ট্রাম্পের সমর্থকরা তাণ্ডব চালানোর পর স্থায়ীভাবে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল ট্যুইটার কর্তৃপক্ষ। কারণ হিসেবে ট্যুইটার জানিয়েছিল সাম্প্রতিককালে ট্রাম্পের সমস্ত ট্যুইট বিচার করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হিংসা ছড়ানোর অভিযোগ তুলেই ট্যুইটার বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি আরও ঘোষণা করা হয়েছে এখন থেকে এই সিদ্ধান্ত গ্রহণ না করলে আগামী দিনেই তিনি এই সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম ব্যবহার করার পর হিংসা বৃদ্ধি করতে পারেন।

তবে শুধু ট্রাম্প-ই নয়, তাঁর সঙ্গে আমেরিকার প্রাক্তন নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন ও অ্যাটর্নি সিডনি পাওয়েলের অ্যাকাউন্টও স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

Related Articles