নিউজরাজ্য

Digha luxury Cruise: পুজোর আগেই দীঘায় চালু হবে ক্রুজ পরিষেবা, কীভাবে বুক করবেন টিকিট?

দীঘার সমুদ্রে চালু হতে চলেছে প্রমোদতরী, ভাড়া কত জানেন?

Advertisement
Advertisement

গোয়া, সুন্দরবনের পর এবার দীঘায় চালু করা হবে ক্রুজ পরিষেবা। যারা দীঘায় ঘুরতে যেতে ভালোবাসেন বা এই পুজোয় দীঘা যাবে বলেন ঠিক করেছেন তাদের জন্য এই উপহার নিয়ে আসছে রাজ্য সরকার। এবার দীঘায় পর্যটকদের আকর্ষণ আরো বাড়বে। মনে করা হচ্ছে, একবার ক্রুজ পরিষেবা (Digha luxury Cruise) শুরু হলে পর্যটকদের ভিড় আরো বাড়বে। পুজোর আগেই চালু হয়ে যাবে এই ক্রুজ পরিষেবা। কীভাবে টিকিট বুক করতে হবে? টিকিট মূল্যই বা কত? জেনে নিন বিস্তারিত।

দীঘার আকর্ষণ বাড়াতে চালু করা হচ্ছে ক্রুজ পরিষেবা (Digha luxury Cruise)। সুন্দরবনের ক্রুজের মতো করে তৈরি করা হচ্ছে দীঘার ত্রুজটি। নাম দেওয়া হয়েছে এমভি নিবেদিতা ক্রুজ। এর আগে সুন্দরবনে ক্রুজ পরিষেবা চালু করেছিল রাজ্যের পরিবহন দপ্তর। এবার দীঘায় চলবে পিপিপি মডেল চলবে এই ক্রুজ। এমভি নিবেদিতা ক্রুজে একসঙ্গে ৮০ জন যাত্রী উঠতে পারবে। টেন্ডারের কাজ শেষ হলেই এই পরিষেবা দ্রুত শুরু হবে।

এমভি নিবেদিতা নামক ক্রুজটি দিনে দুটি করে যাত্রা করবে। এই যাত্রার সময় ১ ঘন্টা। এই এক ঘন্টার মধ্যে দীঘার সমুদ্রে ২৯ কিমি ভ্রমণ করানো হবে। শংকরপুরের ন‍্যায়কালী মন্দিরের কাছ থেকে ছাড়বে এই প্রমোদতরী। সেখান থেকে মেরিন ড্রাইভ, শংকরপুর, মন্দারমনি সহ দীঘার আস পাশের খাঁড়ি ঘুরে দেখানো হবে। থাকবে রেস্তোরাঁ থেকে শুরু করে বাংলা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। প্রতিদিন দুটি করে যাত্রা করবে ক্রুজটি। যে কোনো ধরনের অনুষ্ঠান বা পার্টির জন্যও এই ক্রুজ ভাড়া নেওয়া যাবে। দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ কর্তৃক এই ত্রুজ পরিষেবা (Digha luxury Cruise) পরিচালিত হবে।

দিঘায় ক্রুজের ভাড়া রাখা হবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। এখনো ক্রুজ পরিষেবার (Digha luxury Cruise) ভাড়া ঠিক করা হয়নি। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, একটি ট্রিপে প্রত্যেক যাত্রী পিছু ভাড়া হবে ৭০০ থেকে ৮০০ টাকার মধ্যে। ক্রুজে ভ্রমণ করার জন্য আপাতত ভাবে অফলাইনের মাধ্যমেই টিকিট বুক করতে হবে। তবে পরে অনলাইনেও ক্রুজের টিকিট বুক করা যাবে। ক্রুজ পরিষেবা চালুর বিষয়ে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের কার্যনির্বাহী আধিকারিক মানস কুমার মণ্ডল জানিয়েছেন, ‘সব বিষয়গুলি চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে। আশা করছি পুজোর আগে পর্যটকদের জন্য প্রমোদতরী পরিষেবা চালু করা সম্ভব হবে।’

Related Articles