নিউজরাজনীতিরাজ্য

“দিল্লিকে বাংলা দখল করা থেকে রুখব‌ই”, সরাসরি চ‍্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা

Advertisement
Advertisement

ফের ভোটের আগে বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রায়গঞ্জের সভা থেকে তিনি জানালেন, বাংলাকে বহিরাগতদের দ্বারা তিনি দখল হতে দেবেন না। সম্প্রতি ভারতীয় জনতা পার্টি পরিবর্তন যাত্রা তথা রথ যাত্রার আয়োজন করেছে। তাকে ব্যঙ্গ করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এরকম রথযাত্রা জগন্নাথ দেব কোনদিনই মেনে নেবেন না। এটা জগন্নাথকে অসম্মান করা হয়, রথযাত্রার নামে বিলাসযাত্রাও আয়োজন করা হচ্ছে বলে ব্যঙ্গ করেন তিনি। তিনি আরও জানান, যারা ক্ষমতার লোভে দল বদল করে অন্য দলে গিয়েছে, তাদের জন্য তৃণমূল কংগ্রেস ভাবিত নয়। কাজ করতে চান এমন অনেক মানুষ এখনো রয়েছেন। পরবর্তীতে দল তাদেরকে খুঁজে নেবে, যারা মানুষের জন্য কাজ করতে চায়।

তিনি তাঁর বক্তৃতায় বিভিন্ন সমস্যা তুলে ধরেন। তিনি সংখ্যালঘু মানুষের উদ্দেশ্যে বলেন, তৃণমূলই তাঁদের জন্য একমাত্র সুরক্ষার উপায়। তৃণমূল ছাড়া অন্য কোনো দলই তাঁদেরকে সুরক্ষা দিতে পারবে না। তিনি আরো বলেন, রাজ্য আমফানের আঘাত কাটিয়ে উঠেছে, কাটিয়ে উঠেছে কোভিডের আঘাত। রাজ্য সরকারি কর্মচারীদের আগের তিন বছরে ডিএ দেওয়া হতো, এখন বছর বছর দেওয়া হবে। তিনি জানান, সবুজ সাথীতে এক কোটি সাইকেল দেওয়া হয়েছে। আরও কুড়ি লক্ষ সাইকেল তৈরি আছে বলে তিনি জানান। তিনি এও জানান, দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ট্যাব কেনার জন্য অ্যাকাউন্টে টাকা দেওয়া হয়েছে।

তিনি বিজেপিকে ব্যঙ্গ করে বলেন, সারা দেশে যেখানে ৪০% বেকারত্ব বেড়েছে সেখানে রাজ্যে ৪০% বেকারত্ব কমেছে। ১০০ দিনের কাজে রাজ্য এখনো এক নম্বরে এগিয়ে। তিনি আরো বলেন, বিজেপি রথ যাত্রার নামে দেবতাকে অসম্মান করছে, যেটা তাঁরা করেন না। তিনি জানান, রাজবংশী এবং গোর্খাদের জন্য রাজ্যে প্রায় ২০০ স্কুল তৈরি হচ্ছে। বিজেপি এসবের কিছুই করছে না, উপরন্তু বক্তৃতার নামে মহান মনীষীদের অসম্মান করছে। কখনো বলছে রবীন্দ্রনাথ শান্তিনিকেতনে জন্মেছিলেন, কখনো বিবেকানন্দের পদবী বলছে ঠাকুর। রবীন্দ্রনাথের পদ্ম বিবেকানন্দের ঘাড়ে চাপিয়ে দিচ্ছে বিজেপি নেতারা।

রাজ্য সরকার স্বাস্থ্য সাথী কার্ড-এর মাধ্যমে সবার বিনামূল্যে চিকিৎসার আয়োজন করে দিচ্ছে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আওতায় আনা হয়েছে রায়গঞ্জকে। রায়গঞ্জে মেডিকেল কলেজ তৈরি হয়েছে। যেখানে বিজেপি বলছে রাজ্যে নাকি মহিলারা সুরক্ষিত নয়, অথচ সেখানে উত্তরপ্রদেশে দলিতদের উপর মহিলাদের উপর আক্রমণ বেড়ে চলছে। কোন পরিপ্রেক্ষিতে বিজেপি এ ধরনের দাবি করে, বলে প্রশ্ন রাখেন মমতা ব্যানার্জি। তিনি আরো বলেন, বিজেপির পক্ষ থেকে মানুষের চোখে ধুলো দেওয়া হচ্ছে। যা তাঁরা দেখাচ্ছেন, তাই মানুষকে বিশ্বাস করতে বাধ্য করা হচ্ছে। হেমতাবাদে তাঁর সভায় দু’জন স্টেজে উঠে পড়েন বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাছাড়াও রথ যাত্রার নামে বিজেপি দেবতাকে অসম্মান করছেন বলেও তিনি অভিযোগ করেন। তিনি ব্যঙ্গাত্মকভাবে কটাক্ষ ছুঁড়ে দেন, অর্জুনের রথের সারথি ছিলেন কৃষ্ণ। এরা তবে কি কৃষ্ণ নাকি? কোথা থেকে এলো এই কৃষ্ণরা? এই প্রশ্ন রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles