Featuredনিউজ

Retirement of Driver: কলকাতা মেট্রোর জিএম স্বয়ং গাড়ি চালিয়ে ড্রাইভারকে বাড়ি পৌঁছে দিলেন, কেন? জানুন

নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করলেন কলকাতা মেট্রোর জিএম পি. উদয় কুমার রেড্ডি!

Advertisement
Advertisement

টাকা থাকলেই যে ভালো মানুষ হওয়া যায় তা কিন্তু নয়। ভালো মানুষ হওয়ার জন্য দরকার ভালো মনের। আর সেই ভালো মনের পরিচয় দিলেন কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি। যিনি নিজের গাড়ি চালককে কর্মজীবনের শেষ দিনে (Retirement of Driver) নিজেই গাড়ি চালিয়ে পৌঁছে দিলেন বাড়িতে। এমন ঘটনা নজিরবিহীন। চলুন বিস্তারিত ভাবে জেনে নিন।

দীর্ঘদিন ধরে গাড়ি চালক হিসাবে যুক্ত ছিলেন কার্তিকচন্দ্র মণ্ডল। পেশা হিসেবে তিনি ড্রাইভারের পদ বেছে নিয়ে ছিলেন এবং দীর্ঘদিন ধরে কলকাতা মেট্রো রেলে গাড়ি চালক হিসাবে যুক্ত ছিলেন। এতোদিন তিনি কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজারের গাড়ি চালাতেন। নিরাপদে পৌঁছে দিতেন জেনারেল ম্যানেজারকে। তবে গতকাল ছিল তাঁর কর্মজীবনের শেষ দিন (Retirement of Driver)। আর এই শেষ দিনে কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি স্বয়ং গাড়ি চালিয়ে বাড়ি পৌঁছে দিলেন নিজের চালককে।

গত ৩১শে অক্টোবর চালক কার্তিকচন্দ্র মন্ডলের চাকরিজীবনের শেষ দিন (Retirement of Driver) ছিল। এতদিন দায়িত্বের সঙ্গে মেট্রো রেলের কর্মকর্তাদের পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করেছেন তিনি। সতর্ক ও নিয়মানুবর্তিতা মেনে সর্বদা সুষ্ঠু ভাবে নিজের দায়িত্ব পালন করে গিয়েছেন কার্তিকবাবু। এ জন্য তাঁর উপর অগাধ ভরসা করতেন কর্মকর্তারা।

তাই কর্মজীবনের শেষ দিনে (Retirement of Driver) কলকাতা মেট্রো রেল ভবনে কার্তিকবাবুকে আনুষ্ঠানিক ভাবে সন্মানের সাথে অভ্যর্থনা জানালেন। এদিন ফুলের তোড়া ও উপহার দিয়ে সংবর্ধনা জানানো হয় তাঁকে। তারপরই জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি নিজে গাড়ি চালিয়ে বাড়ি পৌঁছে দেন ৬০ বছর বয়সী কার্তিকবাবুকে। আর কর্মজীবনের শেষ দিনে এ হেন সন্মান পেয়ে চোখে জল আসে কার্তিকবাবুর।

Related Articles