আন্তর্জাতিকনিউজ

ফের রক্তাক্ত পাকিস্তান, পেশোয়ারে মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল এলাকা

ইতিমধ্যেই এই বিস্ফোরণের জেরে শিশু সহ ৭ জন নিহত হয়েছেন আর কমপক্ষে ৭০ জন আহত হবার খবর পাওয়া গেছে।

Advertisement
Advertisement

মঙ্গলবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান। পেশোয়ারের দির কলোনি নামে এক কলোনির একটি মাদ্রাসায় ওই শক্তিশালী বিস্ফোরণ ঘটে। পাক পুলিশ সূত্র অনুযায়ী জানা গেছে, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি ব্যবহার করেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। ইতিমধ্যেই এই বিস্ফোরণের জেরে শিশু সহ ৭ জন নিহত হয়েছেন আর কমপক্ষে ৭০ জন আহত হবার খবর পাওয়া গেছে। তবে কে বা কারা এই বিস্ফোরণের জন্য দায়ী, তা জানা যায়নি এখনও পর্যন্ত।

পাক পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ওই মাদ্রাসায় প্রাপ্তবয়স্করা শিক্ষা গ্রহণ করেন। মঙ্গলবার সকালে সেখানে কোরান পাঠের ক্লাস চলছিল। আর সেই সময় একজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি মাদ্রাসার ভিতরে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে এসেছিল। আর সেই ব্যাগের মধ্যেই প্রায় ৫ কেজি ওজনের বিস্ফোরক ভরা ছিল। আর এরপরেই জোরালো বিস্ফোরণ ঘটে। আর ওই বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে পুরো এলাকা।

এই ঘটনার পরেই আহতদের নিকটবর্তী লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইতিমধ্যেই ৭ জন মারা গেছে, যারমধ্যে ৪ জন শিশু। কমপক্ষে ৭০ জন আহত হয়েছেন। গত বেশ কয়েকদিন ধরে পাকিস্তানে বারবার বিস্ফোরণের ঘটনা ঘটছে। উল্লেখ্য, রবিবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বালুচিস্তান প্রদেশের রাজধানীতে একই রকমের একটি আইইডি বিস্ফোরণে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছিল। বর্তমানে এই ঘটনা কারা ঘটিয়েছে, তার তল্লাশি চলছে।

Related Articles