নিউজবিনোদন

OTT web series: পুজোয় সিনেমা-ওয়েব সিরিজের লম্বা লাইন! কাকে ছেড়ে কাকে দেখবেন?

এবার পুজোয় নিজের পসরা সাজিয়ে হাজির ওটিটি প্ল্যাটফর্ম (OTT web series)

Advertisement
Advertisement

আর মাত্র কয়েক দিন পরেই পুজো। নতুন জামা পরে প্যান্ডেল হপিং, খাওয়া দাওয়া, হই-হুল্লোড়ের মাঝে সিনেমা দেখা বাদ থাকবে নাকি? একেবারেই নয়। বিশেষ করে পুজোর আগেই পরপর যেখানে মুক্তি পেতে চলেছে এতগুলি ছবি, সেখানে সিনেমা প্রেমী বাঙালি সিনেমা দেখতে যাবেন না তাই আবার হয় নাকি? নিশ্চই যাবেন সিনেমা দেখতে। কারণ শীঘ্রই এক এক করে মুক্তি পেতে চলেছে ‘দশম অবতার’, ‘জঙ্গলে মিতিন মাসি’, ‘বাঘা যতীন’, ‘রক্তবীজ’, মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’, ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’, ‘লিয়ো’, ‘টাইগার নাগেশ্বর রাও’, ‘গণপৎ— এ হিরো ইজ় বর্ন’, ‘তেজস’ ইত্যাদি বিভিন্ন ভাষার ছবি। পুজোর মরসুমে পিছিয়ে নেই ওটিটি প্ল্যাটফর্মও (OTT web series)। বেশ অনেকগুলি সিরিজ মুক্তি পেতে চলেছে এবছর পুজোর আগেই।

তাহলে এক নজরে দেখা যাক পুজোর আগে ওটিটি প্ল্যাটফর্মগুলিতে (OTT web series) কোন কোন ওয়েব সিরিজ আসতে চলেছে

১) এবছর সেপ্টেম্বর মাসে তেলুগু ভাষায় মুক্তি পায় বিজয় দেবেরাকোন্ডা এবং সামান্থা রুথ প্রভু অভিনীত রোম্যান্টিক কমেডি ছবি ‘খুশি’। হলে মুক্তি পাওয়ার ১ মাসের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে (OTT web series) মুক্তি পায় ‘খুশি’। ১লা অক্টোবর থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে এই ছবি।

২) ৫ই অক্টোবর নেটফ্লিক্স-এ মুক্তি পেতে চলেছে বিশাল ভরদ্বাজের পরিচালিত ‘খুফিয়া’। অমর ভূষণের ‘এসকেপ টু নোহোয়্যার’ উপন্যাসটি অবলম্বনে ‘খুফিয়া’র চিত্রনাট্য তৈরি করা হয়েছে। তব্বু, আলি ফজল, ওয়ামিকা গাব্বি প্রমুখ এই ছবিতে অভিনয় করেছেন।

৩) ২০২১ সালের ২৬শে নভেম্বর মুম্বইতে ঘটে যাওয়া দুর্ঘটনা নিয়ে অ্যামাজন প্রাইম ভিডিও-তে মুক্তি পায় ‘মুম্বই ডায়েরিজ’ ওয়েব সিরিজ পর্ব ১। এতে অভিনয় করেছিলেন কঙ্কনা সেনশর্মা এবং মোহিত রায়না। এবার ‘মুম্বই ডায়েরিজ’ ওয়েব সিরিজের দ্বিতীয় পর্ব মুক্তি পাবে ৬ই অক্টোবর। তবে দ্বিতীয় পর্বের কাহিনিতে বেশ কিছুটা বদল এসেছে। এই পর্বেও মুখ্য ভূমিকায় অভিনয় করছেন কঙ্কনা এবং মোহিত।

৪) লুপিন’ ওয়েব সিরিজের তৃতীয় পর্বটি নেটফ্লিক্সে মুক্তি পাবে ৫ই অক্টোবর।

৫) কিছুদিন আগে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। সানি দেওল এবং অমিশা পটেল অভিনীত ‘গদর ২’ এবার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে ৬ই অক্টোবর।

৬) ২০২১ সালের ৯ই জুন ডিজনি প্লাস হটস্টার-এ মুক্তি পায় ‘লোকি’ ওয়েব সিরিজের প্রথম পর্ব। প্রতি সপ্তাহে একটি করে মোট ছ’টি এপিসোডে মুক্তি পেয়েছিল এটি। এবার ৬ই অক্টোবর এখানেই মুক্তি পেতে চলেছে মার্ভেল সুপারহিরো জগতের বিখ্যাত চরিত্র লোকির উপর নির্মিত ‘লোকি’ ওয়েব সিরিজের দ্বিতীয় পর্ব।

৭) অর্ণব রায়ের লেখা বইয়ের উপর ভিত্তি করে ১৩ই অক্টোবর ডিজনি প্লাস হটস্টার-এ মুক্তি পাবে ‘সুলতান অফ দিল্লি’ ওয়েব সিরিজটি।

৮) এবছর আগস্ট মাসে অক্ষয় কুমার, পঙ্কজ ত্রিপাঠি এবং ইয়ামি গৌতম অভিনীত ‘ওএমজি ২’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ৮ই অক্টোবর এই ছবিটি নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেতে চলেছে।

৯) ১৮ই অক্টোবর নেটফ্লিক্স-এ মুক্তি পেতে চলেছে ‘কালা পানি’ ওয়েব সিরিজ (OTT web series)। এখানে অভিনয় করেছেন সুমিত সাক্সেনা, মোনা সিংহ এবং আশুতোষ গোয়াড়েকরের মতো তারকারা।

Related Articles