আন্তর্জাতিকনিউজ

লকডাউন! পাবলিকের মারে কোমায় আর্মি অফিসার! ভাইরাল ভিডিও

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : করোনা ভাইরাস এর প্রতিরোধ কমাতে গোটা দেশজুড়ে এই মুহূর্তে চলছে লকডাউন। এই লকডাউনের পরিস্থিতিতে যাতে কোনরকম অরাজগতা সৃষ্টি না হয় এবং লকডাউন যাতে সফলভাবে সম্পন্ন হয় তার জন্য ২৪ ঘন্টা পুলিশ প্রশাসন ও আর্মিরা নজরদারি চালাচ্ছে। সরকারি নির্দেশ মতো এদিন এক সেনা অফিসার লকডাউন কার্যকর করতে গিয়েছে। এরপর সেই সেনা অফিসারের যা পরিণতি করেছে সাধারন মানুষ তা অত্যন্ত ঘৃণ্য ও অমানবিক। সেনা অফিসারের পরিণতি দেখে শিউরে উঠেছে সারা বিশ্বের মানুষ।

সাধারণ মানুষের ভালোর জন্যই যে লকডাউন জারি করা হয়েছে তা কে বোঝাবে তাঁদের? সেনা অফিসার সেই লকডাউন কার্যকর করতে যেতেই জনতার বেধড়ক মারে তাঁর প্রাণ ওষ্ঠাগত। জানা গেছে সেই আর্মি অফিসার জনতার বেধড়ক মার খেয়ে কোমায় চলে গিয়েছেন। করোনা ভাইরাস যেভাবে সারা বিশ্বকে গ্রাস করে রেখেছে তা থেকে মুক্তি পেতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা লকডাউন রাখার পরামর্শ দিয়েছিল। অতীতের বিভিন্ন অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই লকডাউন এর পরামর্শ দিয়েছিল। ইতালীয় ও স্পেন প্রথম দিকে এই লকডাউন অমান্য করায় তার বড়োসড়ো মাশুল দিতে হয়েছে ইউরোপের ওই দুই দেশকে।

সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৫১ হাজার মানুষের মধ্যে শুধুমাত্র ২৮ হাজার মানুষ মারা গিয়েছে ইতালি ও স্পেনে। ইতালি, স্পেন, আমেরিকা, ফ্রান্স ইত্যাদি দেশের পরিণতি চোখের সামনে দেখে ইতিমধ্যে লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সহ প্রচুর দেশ। সরকারি নির্দেশ অনুযায়ী প্রশাসন এই লকডাউন কার্যকর করতে সাহায্য করছে। এই পরিস্থিতিতে অনেক সময় দেখা গিয়েছে বিভিন্ন দেশ পুলিশ বেধড়ক মারছে যারা লকডাউন এর মধ্যে অমান্য করে বাড়ির বাইরে বের হয়েছেন আবার অনেক সময় দেখা যাচ্ছে সাধারণ মানুষ পুলিশকে মারছে। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সেনা অফিসারকে জনতার মারের যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা অত্যন্ত ভয়ঙ্কর। তবে ভিডিওটি কোন দেশের তা বোঝা যায়নি।

যিনি ভিডিওটিআপলোড করেছেন তিনি ঘটনাটি কোন দেশের তা সম্বন্ধে বিস্তারিত কিছু লেখেননি। ভিডিওটিতে দেখা গিয়েছে লকডাউন কার্যকর করতে গিয়ে একদল উন্মুক্ত জনতার হাতে বেধড়ক মার খেয়েছে সেই সেনা অফিসার। লাঠির বাড়ি থেকে শুরু করে পাথরের আঘাত কোন কিছুই বাদ যায়নি। শেষমেষ ভারী পাথরের আঘাতে জ্ঞান হারায় ওই সেনা অফিসার। এরপরে চিকিৎসক জানায় তিনি কোমায় চলে গিয়েছেন। ভিডিওটিকে সোশ্যাল মিডিয়া অত্যন্ত পাশবিক প্রতিপন্ন করা হয়েছে। উন্মত্ত জনতা ভুলেই গিয়েছিল তাঁদের প্রাণ বাঁচাতে চেয়েছিল ওই অফিসার। তাঁদের প্রাণ বাঁচাতে গিয়ে সেই সেনা অফিসারের এইরূপ পরিণতি হয়তো তাঁর কাম্য ছিলনা।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles