দেশনিউজ

বিশ্বের সবথেকে শক্তিশালী বাহিনী ভারতীয় সশস্ত্র বাহিনী! প্রমাণ দেখালেন প্রধানমন্ত্রী

Advertisement
Advertisement

চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানেকে সঙ্গে নিয়ে আজ,শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আচমকা লেহ-তে হাজির হলেন এই যুদ্ধকালীন পরিস্থিতিতে সেনাদের মনোবল বাড়াতে। মিমু চেকপোস্ট যার উচ্চতা ১১ হাজার ফুট সেখানেও হাজির হন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী সেখানেই সেনা ছাউনিতে স্থল, জল, বায়ুসেনার জওয়ান সহ আইটিবিপি-র আধিকারিকদের সাথে আলোচনা করেন।

সেখানে দাঁড়িয়েই সেনাবাহিনীর মনোবল বাড়াতে তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের বীরত্বের কথা গোটা বিশ্ব জানে। আপনাদের জন্যই আমাদের দেশ আজ সুরক্ষিত। আপনাদের সাহসিকতা এবং মাতৃভূমির ওপর ভালোবাসা গোটা বিশ্বে প্রশংসনীয়। দেশের মানুষ বিশ্বাস করে আপনারা দেশকে আরও শক্তিশালী ও সুরক্ষিত করতে পারবেন। আপনারা যেভাবে নিজেদের সবটা দিয়ে লড়াই করে যাচ্ছেন, কঠোর পরিশ্রম করছেন এটাই প্রতিক্ষেত্রে প্রমাণ করে বিশ্বের সবথেকে শক্তিশালী এবং উন্নত বাহিনী হল ভারতীয় সশস্ত্র বাহিনী।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘লাদাখ আমাদের দেশের মুকুট। গালওয়ান উপত্যকা আমাদের। ভারত সর্বদা শান্তির কথা বলে। সাম্রাজ্যবাদী শক্তি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় বারবার বিপদ ডেকে আনে কিন্তু ইতিহাস সাক্ষী সাম্রাজ্যবাদী শক্তিকে বারবার হারতে হয়েছে।’ এছাড়া লাদাখ সীমান্তে চিনা আগ্রাসনের বিরুদ্ধে ভারত একজোটে লড়াই করবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles