দেশনিউজ

টার্গেট চীন, সীমান্তে রুদ্ররুপ দেখাল ভারতীয় সেনা! দেখুন ভিডিও

Advertisement
Advertisement

লাদাখ সীমান্তে ভারত ও চীনের মধ্যে সংঘাতের পরিস্থিতি ক্রমেই উত্তপ্ত হচ্ছে । প্রায় দুই মাস হতে চলল এখনো সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। অবশ্যই ভারতের সেনাবাহিনী বিমানবাহিনী সহ সবাইকে প্রস্তুত রাখা হচ্ছে।
সম্প্রতি দেখা গেছে লাদাখের ফরওয়ার্ড এয়ারবে ঘন ঘন ওঠানামা করছে যুদ্ধবিমান। অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার , কখনো মিগ 29 নিরন্তন উড়ছে লাদাখের আকাশে। আর তার গগনভেদী গর্জন যেন হুঙ্কার দিচ্ছে চীনকে। আর এক পা এগোলে তার চরম মাশুল গুনতে হবে সে বার্তা ইতিমধ্যে চিনের এর কাছে পৌঁছে গিয়েছে।

শুক্রবার প্রধানমন্ত্রী লাদাখ থেকে ফিরে যাওয়ার পর প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর চোখ রেখে ভারতীয় বায়ুসেনা আকাশপথে অবিরাম নজরদারি শুরু করেছে সেই বার্তাই দিয়েছে চীনকে। শনিবার লাদাখ সীমান্তে এসে তৎপরতার ছবি প্রথম প্রকাশ্যে এসেছে। বায়ুসেনার এক অফিসারের কথায় আমাদের জোশ সবসময় হাই। আমরা জয়ের আকাশ স্পর্শ করব গর্বের সাথে।

যুদ্ধের যাবতীয় প্রস্তুতি ভারতীয় বায়ুসেনা সেরে রেখেছে। যদিও আগবাড়িয়ে আক্রমণ নয় প্রতিরক্ষাকে বেশি নজর দিচ্ছে ভারত। কিন্তু যে কোনো চ্যালেঞ্জ এলে তা মোকাবিলার জন্য নিজেকে তৈরি রেখেছেন। লাদাখে উত্তেজনার মধ্যে গলওয়ান উপত্যকায় একের পর এক যুদ্ধবিমান নামাতে শুরু করেছে ভারতীয় বায়ুসেনা। সম্প্রতি দুইদিনের সফরে গিয়ে লেহ ও শ্রীনগরের বায়ুসেনার ঘাটি ঘুরে দেখেছেন কে এস ভাদুড়িয়া। যেকোনো পরিস্থিতির জন্য তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বায়ুসেনার কম্যান্ডারদের। পাশাপাশি ফরোয়ার্ড বায়ু সেনা ঘাঁটিগুলোতে যুদ্ধবিমান মোতায়েন করে সমস্ত প্রস্তুতি সেরে রেখেছে বায়ুসেনা।

শুক্রবার লাদাখে দাঁড়িয়ে সরাসরি চীনকে কড়া বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনি জানান ভারত শান্তির লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে কিন্তু প্রয়োজনে দেশকে রক্ষা করতে পরাক্রম দেখাতে পিছপা হবে না। পাশাপাশি ভারতীয় সেনার ভূয়শী প্রশংসা করেছেন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles