টেক নিউজনিউজ

চিনকে টক্কর দিলো ভারত, টিকটকের বিকল্প অ্যাপ বানিয়ে বাজিমাত করলো এই সংস্থা

Advertisement
Advertisement

টিকটিক platform কে কিছু মানুষ তাদের নানাধরনের ট্যালেন্ট প্রদর্শনের জন্য বেছে নিয়েছিল। কিন্তু ক্রমাগত টিকটকের বিরুদ্ধে উঠে আসা তথ্য চুরির অভিযোগ ও ভারত-চীন উত্তেজনার কারণে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে টিকটক সহ মোট 59 টি অ্যাপ এর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

দেশের সুরক্ষার স্বার্থে এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন দেশবাসীরা। তবে কিছুটা হলেও চিন্তিত ছিলেন টিকটক ব্যবহারকারীরা। এবার তাদের জন্য এল এক নতুন সুখবর। কেন্দ্রের পক্ষ থেকে এখন স্বদেশী দ্রব্য এবং অ্যাপ বানানোর ক্ষেত্রে উৎসাহ দেয়া হচ্ছে। বিভিন্ন সংস্থার মন কাড়ার জন্য আগামী দিনে আরও যে app আনতে পারে তা বলাই বাহুল্য।

আর তার মধ্যেই শোনা গেল জোশ অ্যাপের কথা। ভারতে খুবই বড়বাজার ছিল টিকটকের এবার সেই বাজার ধরতে মরিয়া ডেইলি হান্টের জোশ। এই সংস্থার স্লোগান ইন্ডিয়া কা app ইন্ডিয়া কে লিয়ে।

উক্ত app প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে এই মেড ইন ইন্ডিয়া অ্যাপে গ্রাহকরা নিজের ভাষায় শর্ট ভিডিও আপলোড করতে পারবেন। নিজের নিজের ভিডিও পোস্ট করতে পারবেন তেমনি ফলো করতে পারবেন পছন্দের স্টারদের। এখান থেকে নাচ গান অভিনয় মিমিক্রি ইত্যাদি ভিডিও খুব সহজেই হোয়াটসঅ্যাপ ফেসবুকে শেয়ার করা যাবে বলে দাবি করা হচ্ছে। টিকটকের বিকল্প হিসেবে অনেক app বাজারে আসছে কিন্তু কোনটা সেরার শিরোপা লাভ করবে অপেক্ষা এখন তার।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles