দেশনিউজ

Farmers’ Protest: দিল্লির কৃষক আন্দোলনে সুর চড়ালেন প্রাক্তন পর্নস্টার Mia Khalifa

Advertisement
Advertisement

দেশজুড়ে কৃষক আন্দোলনের সমর্থনে বহু সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেবরা মুখ খুলেছেন। শুধু দেশজুড়েই নয়, মঙ্গলবার বিখ্যাত পপস্টার রিহানার পর এবার মুখ খুললেন বিশ্বব্যাপী জনপ্রিয় পর্ণস্টার মিয়া খলিফা। ট্যুইটারে নিজের হ্যান্ডেল থেকে কৃষক আন্দোলনের ছবি শেয়ার করে কৃষকদের পাশে দাঁড়ালেন এই পর্নস্টার। তবে কৃষক আন্দোলনের সমর্থনে পরপর দু’বার ট্যুইট করেন মিয়া। ক্যাপশনে প্রশ্ন করেন, কেন কৃষক আন্দোলনকে বন্ধ করার জন্য নয়া দিল্লির আশপাশের অঞ্চলগুলিতে ইন্টারনেট সংযোগ কেটে দেওয়া হয়েছে? এরই পাশাপাশি তিনি বলেন, যাঁরা আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে, তাঁরা কেউই নিশ্চয়ই অর্থের বিনিময়ে অভিনয় করছেন না। ফলে এটুকু স্পষ্ট যে তিনি এই আন্দোলনে সবসময় কৃষকদের সঙ্গেই আছেন।

উল্লেখ্য, কৃষক আন্দোলনের সমর্থনে মঙ্গলবার ট্যুইট করেছিলেন বিখ্যাত পপস্টার রিহানা। কেন কেউ কোনো কথা বলছেন না কৃষক আন্দোলন সম্পর্কে, তা নিয়ে প্রশ্ন করেছেন তিনি। পরিবেশবিদ গ্রেটা থুনবার্গও ট্যুইট করে কৃষক আন্দোলনের পাশে রয়েছেন বলে জানান।

অন্যদিকে আবার রিহানা এবং গ্রেটার ট্যুইট দেখে ক্ষেপে ওঠেন ভারতের জনপ্রিয় বলিউড অভিনেত্রী কঙ্গনা রনওয়াত। তাঁর বক্তব্য, ভারতবর্ষের বাইরের মানুষ যেন কোনওভাবেই এই দেশের নিজস্ব বিষয় নিয়ে কোনও মন্তব্য না করেন। এর পাশাপাশি তিনি আরও জানান, কৃষক আন্দোলনের নাম করে ভারতবর্ষকে ভাঙার চেষ্টা করা হচ্ছে।

অন্যদিকে আর এক বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা অবশ্য কঙ্গনার মন্তব্যের বিপরীত সুর প্রদান করেছেন। রিহানা এবং গ্রেটাকে সমর্থন জানিয়ে তাঁদের পাশে দাঁড়ান রিচা চাড্ডা। তবে শুধু রিচাই নন, কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানোর জন্য গ্রেটাদের ধন্যবাদ জানান দিলজিৎ দোসাঞ্জ, শিবানী দান্ডেকর প্রমুখ ব্যক্তিরা। কৃষক আন্দোলনের পাশে বলিউড তারকারা, রিহানা এবং গ্রেটার যেভাবে দাঁড়াতে শুরু করেছেন, সেই মূহুর্তেই বিষয়টিকে আরও একধাপ এগিয়ে নিয়ে ট্যুইট করেন পর্নস্টার মিয়া খলিফা। 

Related Articles