দেশনিউজলাইফস্টাইল

একটি ভুল করলে ব্যাংক একাউন্ট থেকে উধাও টাকা! গ্রাহকদের সতর্ক করলো SBI কর্তৃপক্ষ

Advertisement
Advertisement

SBI ( স্ট্যাট ব্যাংক অব ইন্ডিয়া) ভারতের সবচেয়ে বড় ব্যাংক। কমবেশি দেশজুড়ে প্রায় ৪২ কোটি অ্যাকাউন্ট হোল্ডার আছে তাদের। বরাবরই গ্ৰাহকদের সুবিধের কথা মাথায় রেখে নতুন নতুন স্কিম ঘোষনা করেন তারা। এবারে নতুন স্কিম ঘোষনা নয়, গ্ৰাহকদের কড়া সতর্ক করলো তারা।

SBI এর তরফে জানানো হয়েছে, প্যান, আধার, ভোটার , মোবাইল নাম্বার, জন্ম তারিখ, ঠিকানা ও স্বাক্ষর গ্ৰাহকরা যেন কার ও সাথেই শেয়ার না করে। SBI জানিয়েছে, ফ্রড হওয়া থেকে বাঁচতে চাইলে সবসময় সতর্ক থাকুন৷ চোখ, কান খোলা রাখুন। মোবাইল ফোনে কোনরকম আন অথারাইজড অ্যাপ ডাউনলোড করবেন না। যদি ডাউনলোড করতেই হয় তবে গুগল প্লে স্টোর বা অ্যাপেস স্টোর থেকে করুন ৷

এছাড়াও SBI এর তরফে জানানো হয়েছে, কোনো ধরনের অ্যাপ্লিকেশনে নিজের ডেবিট বা ক্রেডিট কার্ড সংক্রান্ত তথ্য ভুল করেও সেভ করে রাখবেন না৷ অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে ভালো ভাবে তার রিভিউ পড়ে নিন৷ এরপরেও যদি তারা ফ্রডের শিকার হোন তাহলে বিষয়টি অতিসত্বর ব্যাংকের সঙ্গে যোগাযোগ করুন। এদিকে রিজার্ভ ব্যাংক জানিয়েছে, গ্রাহকরা যত তাড়াতাড়ি সম্ভব ফ্রড হওয়ার খবর ব্যাংকে পৌঁছে দেবে, ঠিক তত তাড়াতাড়ি তদন্ত শুরু করতে পারবে ব্যাংক কর্তৃপক্ষ।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles