টেক নিউজ

জলের দামে ভারতের বাজারে আসছে ‘সাথী’ স্কুটার, এক চার্জে চলবে ৭০ কিমি

যত সময় বাড়ছে ততোই আতঙ্ক বাড়াচ্ছে অদৃশ্য ভাইরাস করোনা। অদ্ভুতভাবে দেশজুড়ে জাঁকিয়ে রাজ করছে করোনা। করোনা আতঙ্কে একপ্রকার বাড়ি থেকে বেরোনোর দায় হয়ে গিয়েছে দেশবাসীর। কিন্তু চাকরি বাঁচাতে গেলে তো বেরোতেই হবে বাড়ির বাইরে, শুধুচাকরি কেন বাজার দোকান করতে হলেও বাড়ি থেকে বেরোতে হবে সাধারণ মানুষকে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে গণপরিবহন এড়িয়ে চলতে চাইছে বেশিরভাগ মানুষ। বর্তমানে অনেকেই নিজের সঙ্গী সাইকেল অথবা বাইক স্কুটার কেই করে নিয়েছে। সেইসব যাত্রীদের জন্য সুখবর। জলের দামে এবার বাজারে হাজির নতুন স্কুটি।

শুধু অল্প দামে বাজারে স্কুটার আসছে এখানেই শেষ নয়। এই স্কুটিতে থাকছে বেশকিছু অভিনব জিনিসও। জানা যাচ্ছে, স্কুটিটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা ১৭২০ মিমি x ৬২০ মিমি x ১০৫০ মিমি। সঙ্গে স্কুটিটির চার্জারের দেড় বছরের ওয়ারেন্টিও দিচ্ছে কোম্পানি। কিন্তু এতসব সুবিধা কোন কোম্পানি দিচ্ছে তা নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে আপনাদের। মধ্যবিত্তদের সাধ্যের মধ্যেই এই সমস্ত সুবিধা নিয়ে আসছে টেকো ইলেক্ট্রা। যদিও বহু সুবিধাসম্পন্ন এটি একটি বৈদ্যুতিক স্কুটার।

টেকো ইলেক্ট্রা এই স্কুটিটির নাম রেখেছে ‘ সাথী’। এই ই-স্কুটিতে থাকছে একটি ৪৮ ভোল্টের 26Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি। ৩ থেকে ৪ ঘন্টাতেই চার্জ হয়ে যাবে আর একবার চার্জদিলেই কেল্লাফতে। একবার চার্জেই এটি যেতে পারবে ৬০ থেকে ৭০ কিলোমিটার। উল্লেখযোগ্য বিষয়, এই স্কুটিটি পুণেতে মাত্র ৫৭ হাজার ৬৯৭ টাকায় অন রোড পাবেন সাধারণ মানুষ। কম্পানির তরফে জানানো হয়েছে এই দু’চাকার গাড়ির জন্য বুকিং করতে নিকটস্থ ডিলারের সঙ্গে যোগাযোগ করতে হবে। অক্টোবর মাস থেকেই সাধারণ মানুষের হাতে চলে আসবে এই স্কুটি। জানিয়ে রাখি চলতি বছরের মার্চেই এই কোম্পানি পুণতে নিজেদের ৬২ তম ডিলারশিপ খুলেছে।

এই প্রসঙ্গে টেকো ইলেক্ট্রা-র ম্যানেজিং ডাইরেক্টর প্রকাশ ভূত্রা জানান,’ এই স্কুটারের গ্রাহকেরা কেবলমাত্র জ্বালানীর খরচের হিসেবেই বছরে ২৫,০০০ টাকার বেশি জমাতে পারবেন। অন্যান্য কোম্পানির তুলনায় এই কোম্পানির গাড়ির দাম অনেক কম। এই স্কুটিটি ক্রেতার হয়ে প্রচুর টাকা সঞ্চয়ও করবে’। কঠিন সময়ে অল্প দামের পকেট ফ্রেন্ডলী এই স্কুটিটি যাত্রীদের সুবিধা করবে বলেই আশা করা যাচ্ছে।

Tags

Related Articles

Close