টেক নিউজনিউজ

Airtel গ্রাহকদের মাথায় হাত, ১০ গুন বাড়ছে ডেটা রিচার্জের দাম? জেনে নিন নতুন দাম

.দেশজুড়ে লকডাউন এর আগের তুলনায় অনেকটাই বেড়েছে ইন্টারনেটের ব্যবহার। পড়ুয়া ক্লাস থেকে শুরু করে work-from-home সবই হচ্ছে অনলাইন প্লাটফর্মে। এমন প্রতিযোগিতার বাজারে প্রতিনিয়ত নতুন নতুন সস্তার ডেটা প্ল্যান নিয়ে হাজির হচ্ছে টেলিকম সংস্থাগুলি সেখানে একেবারে উল্টো স্রোতে চলেছে এয়ারটেল।

এয়ারটেল গ্রাহকদের জন্য এবার এক দুঃখের খবর। সম্প্রতি খোদ ভারতী এয়ারটেল চেয়ারম্যান সুনীল মিত্তল জানিয়ে দিয়েছেন যে এক জিবি ডেটার দাম হতে পারে 100 টাকা। অর্থাৎ এবার থেকে ডেটা ব্যবহারের জন্য অনেকখানি অর্থ বেশি ব্যয় করতে হবে।

তিনি জানিয়েছেন ১৬০ টাকায় মাসিক ১৬ জিবির পরিবর্তে ১.৬ জিবি ডেটা মিলতে পারে। ভারতীয় এয়ারটেলের চেয়ারম্যানকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই বলেছে “আপনারা এই দামে প্রতি মাসে ১.৬ জিবি ডেটা ব্যবহার করুন না হলে আপনাকে বেশি টাকা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা আমেরিকা-ইউরোপের মতো ৫০-৬০ ডলার চাই না কিন্তু 2 ডলারে প্রতিমাসে ১৬ জিবি ডেটা দেওয়া কার্যকরী নয়।”

অর্থাৎ বর্তমানে ১৬০ টাকায় যে ১৬ জিবি ডেটা মিলছে এরপর এয়ারটেলের গ্রাহকদের প্রতি জিবি ডেটার জন্য এবার থেকে একশ টাকা দিতে হতে পারে। অর্থাৎ আগে ১৬০ টাকায় ১৬ জিবি ডেটা মিলত, এবার সেই পরিমাণ ডেটার জন্য ১৬০০ টাকা খরচ হবে। বর্তমানে ১৯৯ টাকায় ২৪ দিন এর জন্য দৈনিক এক জিবি ডেটার অফার দেয় ভবিষ্যতে সেই সুযোগ হারিয়ে যেতে চলেছে এয়ারটেল গ্রাহকদের।

Tags

Related Articles

Close