অফবিটভাইরাল ভিডিও

স্বাধীনতা দিবসে আকাশের মেঘেও তৈরি হল ভারতের মানচিত্র, ভাইরাল ভিডিও

15 আগষ্ট আমাদের ভারতীয়দের কাছে এক স্মরণীয় দিন। সেদিন ইংরেজ শাসনের বাহুডোর থেকে মুক্তি পেয়েছিল ভারতবাসী। রচিত হয়েছিল এক ইতিহাস, এসেছিল স্বাধীনতা। কিন্তু এই স্বাধীনতার পিছনে অনেক বেথা বেদনার ইতিহাস লুকিয়ে আছে। অনেক ত্যাগ, অনেক রক্তক্ষরণ, অনেক বলিদান এর পর আমরা ফিরে পেয়েছি আমাদের স্বাধীনতা। এই স্বাধীনতা আনতে কত আত্মত্যাগ করতে হয়েছে কত মানুষ শহীদ হয়েছেন। তাইতো এই দিনটি আমাদের সকলের কাছে এক গুরুত্বপূর্ন দিন।

কিন্তু 2020 তে স্বাধীনতা দিবস পালনের মতো সেই পরিস্থিতি নেই। পতাকা উত্তোলন, স্বাধীনতা দিবস পালনের জন্য স্কুলে স্কুলে ছাত্র ছাত্রীদের ভীড় থাকবে না। কিন্তু এই স্বাধীনতা দিবসের জন্য বোধহয় প্রকৃতি নিজেকে সাজিয়ে তুলেছে। ভারতমাতাকে সম্মান জানাচ্ছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি নদীর ধারে দাঁড়িয়ে কয়েকজন যুবক আকাশের দিকে মোবাইল ক্যামেরা ধরে আছে। এক ব্যক্তিকে প্রশ্ন করা হলে জানান তারা সব বন্ধুরা মিলে আকাশে ভারতের নকশা দেখার জন্য জড়ো হয়েছেন।

এরপরই ভিডিও করা ব্যক্তিটির যখন আকাশের দিকে মোবাইল নিয়ে যান দেখা যায় আকাশে ফুটে উঠেছে ভারতের মানচিত্র। এই ভিডিওটি ঠিক কবেকার ও কোথাকার তা জানা যায়নি তবে এই অভূতপূর্ব ভিডিও দেখে মন্ত্রমুগ্ধ হয়েছেন সকলে। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট হতে অসংখ্য মানুষ আপ্লুত হয়েছেন।

Tags

Related Articles

Close