কলকাতানিউজরাজ্য

ক্রমশ ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টিতে ভাসবে রাজ্যের এইসব জেলা

সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা আছে পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়াতে।

আজ সকালেও কলকাতার আকাশ আংশিক মেঘলা। প্রায় প্রতিদিনই কম বেশি বৃষ্টি হচ্ছে। কোথাও বেশি বৃষ্টি হচ্ছে আবার কোথাও কম বৃষ্টি হচ্ছে। এদিকে রবিবার অর্থাৎ আজ উড়িষ্যা উপকূলের নিম্নচাপের প্রভাব গাঙ্গেয় পশ্চিমবঙ্গে পড়েছে। তাই আগামী ৪৮ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া জেলাতে ভারী বৃষ্টি হতে পারে।

এছাড়া সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা আছে পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়াতে। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আগামী বুধবার দিয়ে উত্তরবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। সেদিন দিয়ে ভারী বৃষ্টি হতে পারে। এদিকে সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের সমুদ্র উত্তাল থাকার কারণেই এই সতর্কতা অবলম্বন করা হয়েছে।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আপেক্ষিক আদ্রতার পরিমান সর্বোচ্চ ৯৪ শতাংশ ও সর্বনিম্ন ৭০ শতাংশ। তবে বৃষ্টি হলেও জলীয় বাস্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ সামান্য থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Tags

Related Articles

Close