কলকাতানিউজরাজ্য

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের এই সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে বৃষ্টি

কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

ফের রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা। আগামী রবিবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে বেশ কিছু জায়গাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুধু দক্ষিণবঙ্গেই নয়, শুক্রবার অর্থাৎ আজ থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। রবিবার এই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। রবিবার থেকে মঙ্গলবার গোটা রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা আছে। এই বৃষ্টির পরিমান বাড়লেই আগামী সপ্তাহের শুরুতে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়তে পারে। ফলে বিশেষ সতর্কতা জারি থাকতে পারে। মৌসুমী অক্ষরেখা আগামী ৪৮ ঘণ্টায় উত্তর দিকে সরবে। এর প্রভাবেই উত্তরবঙ্গ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আগামিকাল দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া অতি ভারী বৃষ্টি হবে রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পয়ে। ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে । মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতে।

কলকাতায় আজ সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬০ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টিপাতের পরিমাণ ১.৭ মিলিমিটার।

Tags

Related Articles

Close