নিউজ

অষ্টম শ্রেণী পাশ করলেই মিলছে চাকরি, বিশেষ ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যালিটি কমিশনার-এর মাধ্যমে মোট ৮৫৮টি শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্র করা হয়েছে।

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে চাকরি সুযোগ। কলকাতা পৌর নিগমের অধীনে বেশ কিছু শূন্যপদে নিয়োগ করতে চলেছে রাজু সরকার। পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যালিটি কমিশনার-এর মাধ্যমে মোট ৮৫৮টি শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্র করা হয়েছে। এই পদগুলির জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। আবেদন জানাতে হবে ৩১ অগস্টের মধ্যে।

এবার জেনে নেওয়া যাক আবেদনের সমস্ত খুঁটিনাটি-

মোট শূন্যপদ: ৮৫৮টি

পদ: মজদুর

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ

প্রার্থী বাছাই: লিখিত পরীক্ষা, ব্যক্তিত্ব পরীক্ষা ও ক্ষেত্র পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করতে হবে। পুরুষ ও নারী, উভয় প্রার্থীরাই আবেদন জানাতে পারবেন।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ অনুযায়ী ১৮ বছর থেকে ৪০ বছর। তফসিলি জাতি ও উপজাতির জন্য অতিরিক্ত ৫ বছর এবং পশ্চিমবঙ্গের ওবিসি তালিকাভুক্তদের জন্য অতিরিক্ত ৩ বছর ছাড় দেওয়া হচ্ছে। আবার পিডব্লিউডি নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা ৪৫ বছর পর্যন্ত ধার্য হয়েছে।

আবেদন পদ্ধতি: শুধুমাত্র অনলাইনেই এই চাকরির জন্য আবেদন জানানো যাবে। অনলাইন আবেদন করতে হবে WBMSC এর নিজস্ব ওয়েবসাইট
www.mscwb.org মাধ্যমে।

আবেদন ফি: অনলাইন আবেদনপত্রের সঙ্গে ২২০ টাকা ফি দেওয়া আবশ্যিক। তফসিলি জাতি ও উপজাতি, ওবিসি ও পিএইচ গোষ্ঠীভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি দিতে হবে ৭০ টাকা। পেমেন্ট করতে হবে ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং প্রক্রিয়ার মাধ্যমে। এছাড়া ব্যাঙ্কের চালানের মাধ্যমেও এই ফি জমা দেওয়া যাবে।

Related Articles