নিউজরাজনীতিরাজ্য

রাজ্যে হিংসা ছড়াচ্ছে BJP, একযোগে আক্রমণ দুই বোনুয়া নুসরত ও মিমির

Advertisement
Advertisement

২০২১ বিধানসভা নির্বাচন সামনেই এসে উপস্থিত হয়েছে। এমতাবস্থায় তৃণমূলের বসিরহাট ও যাদবপুরের সাংসদ তথা জনপ্রিয় বাঙালি অভিনেত্রীগণ নুসরত জাহান ও মিমি চক্রবর্তী একহাত নিলেন বিজেপিকে। ট্যুইটারে তিনি পোস্ট করে জানান, বিজেপি রাজ্যে হিংসা ছড়াচ্ছে, বাংলার সংস্কৃতিকেও অপমান করছে তারা।

আজ ট্যুইটারে একটি পোস্টে মিমি চক্রবর্তী লেখেন, বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছে, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকেও অনেক অপমান করা হয়েছে, বিরসা মুণ্ডাকে অপমান করা হয়েছে, জাতীয় সংগীত সঠিকভাবে গাওয়া হয়নি, এমনকি দেবী দুর্গাকেও অবমাননা করা হয়েছে। বিজেপি রাজ্যে এইসব অন্যায় একের পর এক করে গিয়েছে, কিন্তু ক্ষমা চায়নি।

অপরদিকে আবার, নুসরত একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটির ক্যাপশনে তিনি লেখেন, রাজ্য সফরে এসে অমিত শাহ হিংসা ছড়াচ্ছেন। যেখানে তিনি বলেছেন, বিজেপি শান্তিপূর্ণভাবে নয়, কীভাবে রাজ্যে বিদ্বেষ ছড়িয়ে ভোটে লড়তে হয় তা বিজেপিরই কৌশল।

উল্লেখ্য, গত শুক্রবার একটি আলোচনা চক্রে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একটি মন্তব্য করেছিলেন, যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তিনি বলেছিলেন, রামের পূর্বপুরুষের নাম পাওয়া গেলেও দুর্গার পাওয়া যায় না। আবার অন্যদিকে, বিজেপির অমিত শাহ বলেছেন, বাংলায় দুর্গাপুজো সঠিকভাবে করা হয় না। এই বলে তিনি শাসকদলের উপর তোপ দেগেছেন। এরপরেই তৃণমূল দাবি করে, দেবী দুর্গার অবমাননা করেছেন দিলীপ ঘোষ। রাজ্যের কোনো মহিলা এই অপমান মেনে নেবে না। এরপরে শনিবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষের ক্ষমা না চাওয়া নিয়ে একটি ট্যুইট করেন। আর তারপরই একে একে টুইট করতে শুরু করেন মিমি চক্রবর্তী, নুসরত জাহান। ফলে বিধানসভা ভোটের আগে রাজনৈতিক তরজা সহ বাঙালির সাংস্কৃতিক তরজাও বেড়ে উঠছে।

Related Articles