নিউজবিনোদন

ভারতীয় সিনেমায় অবদানের জন্য সুশান্তকে ‘মরণোত্তর জাতীয় পুরস্কার’ দিতে চলেছে কেন্দ্র

অভিনেতা হিসেবে সুশান্ত সিং রাজপুত যে কতটা দক্ষ ছিল তা সমালোচক মহলে বারবার প্রমাণ হয়েছে। কাইপোচে, ছিছরে, কেদারনাথ এর মতো ভালো ভালো সিনেমাতে দক্ষ অভিনয় করার পরও লোকচক্ষুর আড়ালেই থেকে গেছেন তিনি। কখনোই প্রথম সারির অভিনেতার তকমা পাননি, পাননি কোনো award। অনেক ছবি থেকে কোনো কারন ছাড়াই বাদ পড়েছিলেন।

বেঁচে থাকতে তিনি যে সম্মানের দাবিদার ছিলেন ইন্ডাস্ট্রি সেই সম্মান তাকে দেয়নি। তবে সেই ঘাটতি পূরণ করতেই এগিয়ে আসা হলো, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রে জানা গেছে মরণোত্তর জাতীয় পুরস্কার পেতে চলেছেন সুশান্ত সিং রাজপুত। বিশেষ সম্মানে ভূষিত করা হবে তাকে। তার মৃত্যুর ঘটনা গোটা দেশের বিনোদন মহলের ভিত নাড়িয়ে দিয়েছে। জীবন কালে নিজের কাজের জন্য তিনি যে সম্মান পাননি ভারতীয় সিনেমায় অবদানের জন্য মৃত্যুর পরবর্তীতে তাকে বিশেষভাবে সম্মানিত করা হবে।

বেঁচে থাকতে বোধহয় সত্যি আমরা মানুষের কদর করতে পারিনা। শিল্পীর যথাযথ মূল্য দিতে জানিনা। প্রসঙ্গত তার মৃত্যুর পর একের পর এ চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। সম্প্রতি সুশান্ত সিং রাজপুত এর পারিবারিক আইনজীবী বিকাশ শিং দাবি করেছেন অভিনেতার ময়নাতদন্তের রিপোর্টে কিছু গরমিল রয়েছে। সুপ্রিম কোর্টে সওয়াল করে বলেছেন তিনি যে রিপোর্ট হাতে পেয়েছেন তা দেখে মনে হয়েছে সুশান্তের মৃত্যুর সময় এই মামলার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। ময়নাতদন্তের রিপোর্টে ধোঁয়াশা রাখা হয়েছে। চলছে সিবিআই তদন্ত, দেশের মানুষ তাকিয়ে রয়েছেন সুশান্তের সুবিচারের জন্য।

Tags

Related Articles

Close