কলকাতানিউজরাজ্য

কলকাতায় আবার শুরু দোতলা বাসের সফর, জেনে নিন কোন কোন রুটে মিলবে পরিষেবা

আজ দুটি হুড খোলা দোতলা বাসের উদ্বোধন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement

পুজোর আগে রাজ্যবাসীর জন্য মুখ্যমন্ত্রীর বিশেষ উপহার। পুরানো নস্ট্যালজিয়াকে প্রায় দেড় দশক পর ফিরিয়ে আনলেন মুখ্যমন্ত্রী। আজ দুটি হুড খোলা দোতলা বাসের উদ্বোধন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগে কলকাতার এক বিশেষ ঐতিহ্য ছিল এই দোতলা বাস। তারপর ২০০৫ সাল থেকে এই বাস পরিষেবা বন্ধ হয়ে যায়। আবার এতদিন পর আজ থেকে কলকাতাবাসী এই পরিষেবা ফিরে পাবেন। এই বাসের পরিষেবা কোথায় কোথায় পাওয়া যাবে, এটাও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি জানালেন,“সপ্তমী থেকে এই দুটি বিশেষ বাসে করে কলকাতার ঐতিহ্যশালী জায়গাগুলি দেখতে পাবেন সাধারণ মানুষেরা। ভিক্টোরিয়া, ন্যাশনাল লাইব্রেরি, চিড়িয়াখানা, নবান্ন-সহ কলকাতার সমস্ত বিখ্যাত স্থান দেখাবে বাসগুলি। এর জন্য সময় লাগবে মাত্র ২ ঘণ্টা। তবে পরবর্তীতে বাসের চাহিদা বুঝে সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেবে পর্যটন দপ্তর। কাল থেকে বুকিং শুরু হবে ।” এই দুটি বাসের মধ্যে প্রথম বাসটি প্রতিদিন সকাল ১০.৩০ টায় ছাড়বে। আর সফর শেষ হবে বেলা ১.৩০ টায়। দ্বিতীয় বাসটি ১১.৩০ মিনিটে রওনা হবে গন্তব্যের উদ্দেশে। আর সফর শেষ হবে বেলা ২. ৩০ মিনিটে।

এই বাসে সফরের জন্য টিকিট বুকিং করা যাবে অনলাইনে। তবে এত কিছুর পরেই ফের সকলকে করোনা বিধি সম্পর্কে মেনে চলতে বলেছেন মুখ্যমন্ত্রী। করোনা (Coronavirus) বিধি উপেক্ষা করে নয়, সমস্ত রকম নিয়ম মেনেই পুজোতে যোগদানের কথা বলেন তিনি। প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পড়তে বলেছেন। আর অবশ্যই স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

Related Articles