দেশনিউজ

একটা বাইকে স‌ওয়ার ৭ জন, জরিমানা করার বদলে হাতজোড় করে সামনে দাঁড়ালেন পুলিশ!

Advertisement
Advertisement

ভারতে যানচলাচল আইন ভাঙেন রোজ অনেকেই। হামেশাই এক মোটরসাইকেলে তিনজন যাত্রী দেখা যায়, যা নিয়মবিরুদ্ধ। তিনজন যাত্রীসহ মোটরসাইকেল দুর্ঘটনার উদাহরণ প্রচুর রয়েছে। যাত্রী সুরক্ষার দিক নিশ্চিত করতে নিত্যনতুন আইন প্রণয়ন করেছে পরিবহণ দফতর। কিন্তু সাধারণ মানুষ সহায়তা করছে কই! হেলমেট ছাড়াই মোটরসাইকেল নিয়ে রাস্তায় বেরোন অনেকে। পুলিশ চালান কাটলেও টনক নড়ে না। কেন্দ্রীয় সরকারের তরফে এখন ট্রাফিক আইন আরও কঠোর হয়েছে। তবুও যেন চেতনাহীন সাধারণ মানুষ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যাচ্ছে, একটি মোটরসাইকেলে সওয়ার হয়েছেন মোট সাত জন। সেটিতে দেখা যাচ্ছে পরিবারের কর্তা মোটরসাইকেল চালাচ্ছেন। তাঁর স্ত্রী ও পাঁচজন বাচ্চাও সেই মোটরসাইকেলে রয়েছেন এবং সেই ছবিতে বাইক আরোহীর সামনে একজন পুলিশ কর্মীকে হাতজোড় করে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

নেটিজেনদের দাবী, সেই পুলিশকর্মী চালান কাটেননি, বরং হাতজোড় করে হয়তো অনুরোধ করছেন, এতটা বেপরোয়া হবেন না। নিজের ও পরিবারের সদস্যদের জীবনের ঝুঁকি নেওয়া সংশয়জনক। জানা গেছে, ছবিটি বিহারের ঢাকা এলাকায়।

প্রসঙ্গত, বাইকের সামনে বসে ছিল তিনটি বাচ্চা এবং পিছনে বসা মহিলার কোলেও একটি বাচ্চা ছিল। আন্দাজ করাই যায় কতটা ঝুঁকিপূর্ণভাবে যাত্রা করছিলেন তাঁরা। আরও সমস্যার বিষয়, বাইকচালক ছাড়া একজনের মাথাতেও হেলমেট ছিল না। এমনকী মোটরসাইকেলে হ্যান্ড ব্যাগও ঝোলানো ছিল।

Related Articles