দেশনিউজ

উত্তরাখণ্ডের ভয়াবহ বিপর্যয়ে বিধ্বস্ত ঋষভ পন্থ, বড় সিদ্ধান্ত ঘোষণা ভারতীয় ক্রিকেট তারকার

Advertisement
Advertisement

মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ডের বর্তমান রূপ দেখে শিউরে উঠেছে গোটা দেশের মানুষ। এই বৃষ্টি যেন দেবভূমিতে প্রলয়ের সূচনা করেছে। কেদারনাথের স্মৃতি উস্কে আছড়ে পড়েছে বরফগলা জল। বিস্তীর্ণ পাহাড়ি এলাকা জলোচ্ছ্বাসে ভেসেছে দুটি বাঁধ ভেঙে যাওয়ায়। আইটিবিপি, এনডিআরএফ, এসডিআরএফ কাল থেকেই উদ্ধারকাজে নেমেছে। চামোলিতে হিমবাহ ভাঙা তুষার ধসের তাণ্ডবে তছনছ হয়েছে বহু ঘর-বাড়ি চামোলি এলাকায়। ওখানের জনজীবন বিপর্যস্ত বর্তমানে। আর এই বিপদের দিনেই জীবন ও সম্পত্তির ক্ষতি দেখে আশঙ্কায় সাধারণ মানুষ। ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ঋষভ পন্থও এই পরিস্থিতিতে উত্তরাখণ্ডের পাশে দাঁড়াতে চেয়েছেন।

এদিন ট্যুইট করে তিনি জানিয়েছেন, চেন্নাইতে চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পারিশ্রমিক তিনি দুর্গতদের হাতে তুলে দেবেন। তিনি আরও লেখেন, “আমার সমবেদনা রইল উত্তরাখণ্ডের তুষার ধসে স্বজনহারানো ও বিপর্যস্ত পরিবারগুলির প্রতি। এটা আশা রাখি, যাঁরা এখনও বিপদে রয়েছেন তাঁদের দ্রুত উদ্ধার করা হবে। এত মানুষের মৃত্যু এবং ক্ষয়ক্ষতির জন্য আমি সত্যিই দুঃখিত। এই ম্যাচের পারিশ্রমিক উদ্ধারকাজের জন্য অনুদান হিসাবে দেব আমি। সবাইকে অনুরোধ করছি, এই বিপদের সময় একসাথে এগিয়ে আসুন সবাই।”

উল্লেখ্য, চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ৫৭৮ রানের পাহাড়প্রমাণ ইনিংস খেলেছে ইংল্যান্ড, ভারতীয় দল গুটিয়ে গিয়েছে ৩৩৭ রানে। যদিও ইংল্যান্ড ফলো-অন করায়নি। ঋষভ পন্থ ৯১ দারুণ রানের ইনিংস খেলেছেন।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধেও অল্পের জন্য সুযোগ ফস্কালেন তিনি। সেই নিয়ে যদিও হতাশা নেই তাঁর। তবে উত্তরাখণ্ডের এই বিপর্যয়ের সময় পন্থের মন কষ্টে ভরে উঠেছে।

Related Articles