খেলাদেশনিউজ

ব্রিসবেনে উড়ল তেরঙ্গা, টিম ইন্ডিয়াকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন PM Modi

Advertisement
Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাবর বলে আসছেন, এটা নতুন ভারত। নতুন ইতিহাস গড়তে এবং চ্যালেঞ্জ নিতে ভয় পায় না যে দেশ। আজ তাঁর কথা আবারও সত্যি প্রমান করল এক ঝাঁক সাহসী ক্রিকেটীয় যোদ্ধা। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের দুর্দান্ত টেস্ট সিরিজ জয়ের জন্য শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রসঙ্গত, গাব্বার মাঠে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রী ট্যুইট করে লেখেন,”অস্ট্রেলিয়ায় ভারতীয় ক্রিকেট দলের এই সাফল্যে আমরা আনন্দিত ও গর্বিত। জয়ের জন্য এই শক্তি এবং অবিচল লক্ষ্যমাত্রা, অভিপ্রায় এবং সংকল্প ছিল চোখে পড়ার মত। আজ ভারতের জন্য গর্ব করার দিন। পুরো দলকে শুভেচ্ছা ও অনেক অভিনন্দন। ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা রইল।”

প্রসঙ্গত, অতীতেও শুধুমাত্র ভারতীয় ক্রিকেট দলই নয়, ক্রীড়াক্ষেত্রে বিভিন্ন সাফল্যের পর সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন সকলকে দেশের প্রধানমন্ত্রী। তাঁর এই বার্তা গোটা ভারতীয় শিবিরকে আগামীর অনুপ্রেরণা জোগাবে।

উল্লেখ্য, চার ম্যাচের টেস্ট সিরিজে প্রথম ম্যাচে অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর সিরিজে ভারতীয় দলের হোয়াইটওয়াশ-এরও সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু ২য় টেস্টে মেলবোর্নে বিরাট কোহলিকে ছাড়াই দুর্দান্ত কামব্যাক করল ভারত। অধিনায়ক রাহানে করেন শতরান। ভারত আট উইকেটে ম্যাচ জিতে যায়। এরপর সিডনিতে অশ্বিন এবং বিহারির অদম্য লড়াইয়ে ড্র-তে শেষ করে ভারত।

আর, এদিন ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে ভারত হারিয়ে বর্ডার – গাভাসকার ট্রফি শুধু দখলে রাখল না, গিল থেকে পন্থ, সিরাজ থেকে শার্দুল, প্রত্যেক তরুণ তুর্কীরা নিজেদের প্রমাণ করল যে তারা আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যেতে তৈরি। দলের একাধিক সিনিয়র চোট আঘাতের ফলে জন্য সিরিজের বাইরে থাকলেও, সমস্ত খেলোয়াড় নতুন ভারতের জয় গান গাইল বিদেশে। যদিও, দু’বছর আগেও অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছিল ভারত। কিন্তু সেই জয়ের থেকে এই জয়ের ঐতিহ্য সবদিক থেকে বেশি।

Related Articles