কলকাতানিউজরাজ্য

বড়সড় দুর্যোগের হাত থেকে রক্ষা পেল বাংলা

ইতিমধ্যেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলাতে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

Advertisement
Advertisement

আলিপুর আবহাওয়া দফতর আগে থেকেই সতর্ক করেছিল,পুজোতে এইবছর বাংলাতে বৃষ্টি হবে। গতকাল অর্থাৎ ষষ্ঠীর দিন রাজ্যের একাধিক জেলা ও কলকাতাতে বৃষ্টি হয়েছে। আজ ও সকাল থেকেই আকাশ মেঘলা রয়েছে। ইতিমধ্যেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলাতে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আর এই বৃষ্টির জন্য মন্ডপের ক্ষয়ক্ষতি হতে পারে তাই সতর্ক করা হয়েছিল।কিন্তু এবার স্বস্তির খবর মিলেছে। শুক্রবার আলিপুর আবহওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের প্রভাব এ রাজ্যে আর পড়বে না।

এই নিম্নচাপটি আজ দুপুরের মধ্যেই পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূল অতিক্রম করবে। আর এরপরেই তা শক্তি হারাবে। তাই কলকাতায় সেভাবে বৃষ্টির প্রভাব পড়বে না। যদিও উপকূলবর্তী এলাকাতে বৃষ্টি হবে। আজ শহরে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছিল হাওয়া অফিস।

আজ ভারী বৃষ্টির সম্ভাবনা ছিল পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া জেলায়। গতকাল শহরে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। আজও সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টিপাত হয়েছে। তবে এবার আবহাওয়ার পরিবর্তন হবার ফলে আর কোনো বিপর্যয়ের সম্ভাবনা নেই।

Related Articles