দেশনিউজ

৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ, কবে সচল হবে ট্রেন পরিষেবা? জানালো রেল কর্তৃপক্ষ

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না কোনো লোকাল, দূরপাল্লার ট্রেন। এমনকি বন্ধ থাকবে মেট্রো পরিষেবা ও।

Advertisement
Advertisement

করোনা সংক্রমণ রুখতে ফের বন্ধ করা হল ট্রেন পরিষেবা। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না কোনো লোকাল, দূরপাল্লার ট্রেন। এমনকি বন্ধ থাকবে মেট্রো পরিষেবা ও। এর আগে রেলবোর্ডের বিজ্ঞপ্তিতে ১২ আগস্ট পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার সেই সময়সীমা আর ও বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। পরে পরিস্থিতি বিচার বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

তবে লোকাল ট্রেন ও দূরপাল্লার ট্রেন না চললেও চলবে স্পেশ্যাল ট্রেন। বর্তমানে ভারতীয় রেল ৩০ টি রাজধানী সহ ২০০ টি স্পেশ্যাল ট্রেন চালাচ্ছে সেগুলি চলবে। আর মালগাড়িও চলবে। এই স্পেশ্যাল ট্রেনগুলি নির্ধারিত সময় অনুসারে চলবে বলে বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা হয়েছে।

গত ২৪ মার্চ থেকে সারা দেশ জুড়ে বন্ধ রয়েছে যাত্রীবাহী ট্রেন পরিষেবা। আর সংক্রমণ ক্রমেই বাড়ছে, তাই বারবার রেলের পরিষেবা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আগে সর্বশেষ নির্দেশিকায় ১ জুলাই থেকে ১২ আগস্ট পর্যন্ত সমস্ত লাল ও দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছিল। এবার ফের আরও দেড় মাসের বেশি সময়ের জন্য এই ট্রেন পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles