দেশনিউজলাইফস্টাইল

আশার আলো ভারতে! করোনায় সেরে উঠল ৩৭ জন!

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : গত ৩ দিনে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা সর্বাধিক। রবিবার ৮১ জনের দেহে ধরা পড়েছে Covid-19। সোমবার রাতেই করোনায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৪৯২। ভারতে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জন। আশঙ্কাজনক পরিস্থিতিতে গোটা দেশে ৫৪৮ টি জেলা লকডাউন করে দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের এমন আশঙ্কাজনক পরিস্থিতিতেও আশার আলো দেখছে ভারত। সম্প্রতি পাওয়ার রিপোর্ট অনুযায়ী ভারতে করোনার কবল থেকে সেরে উঠেছে ৩৭ জন।

আজ, অর্থাৎ মঙ্গলবার তাদের হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। গোটা ভারত লকডাউন থাকলেও শুধু কার্গো বিমানে ছাড় দেওয়া হয়েছে৷ সোমবার পশ্চিমবঙ্গ ও হিমাচলপ্রদেশে ১ জন করে মারা গিয়েছেন৷ গুজরাত, বিহার, মহারাষ্ট্র, কর্ণাটক, দিল্লি ও পঞ্জাবেও মৃত্যু হয়েছে করোনায়৷ সব মিলিয়ে ১০ জনের মৃত্যু৷ এমন সঙ্কটময় পরিস্থিতিতে ১৩০ কোটির দেশে করোনার সংক্রমণ রুখতে কেন্দ্র ও রাজ্যগুলি একযোগে লড়াই করছে৷

সম্পূর্ণ লকডাউন করে দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ, দিল্লি, মহারাষ্ট্র, কর্নাটক, পঞ্জাব, অন্ধ্রপ্রদেশ, গুজরাত, অসম, ত্রিপুরা, গোয়া, নাগাল্যান্ড, মণিপুর, ঝাড়খণ্ড, অরুণাচলপ্রদেশ, মেঘালয়, বিহার, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীর, চণ্ডীগড়, লাদাখ, দমন-দিউ, দাদরা ও নগর হাভেলি, পুদুচেরি ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ৷ লকডাউন এরমধ্যে মধ্যে যাতে কোনরকম অরাজকতা সৃষ্টি না হয়, কোনরকম ভির জামায়াত না হয় সেইদিকে সম্পূর্ণ নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles