নিউজরাজনীতিরাজ্য

“আমার বাংলা কেমন আছে?” ভাষা দিবসে বাঙালি PM Modi!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে এবার হিন্দির বদলে বাংলা শুনে বিস্মিত রাজ্যবাসী। গতকাল আন্তর্জাতিক ভাষা দিবসে বিজেপির সর্বভারতীয় কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরার সঙ্গে এক বৈঠকে নরেন্দ্র মোদিকে সরাসরি প্রশ্ন করতে দেখা যায়, “আমার বাংলা কেমন আছে?” বলাই বাহুল্য, এই প্রশ্নে তিনি ‘আমার’ কথাটির উপর জোর দেন, যা থেকে স্বভাবতই তাঁর মসনদ দখল করার প্রত্যয় স্পষ্ট।

এনডিএমসি কনভেনশন সেন্টারে আয়োজিত বিজেপির সর্বভারতীয় বৈঠকে এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত ছিলেন। সেখানে মুকুল রায় তাঁকে জানান, পরিস্থিতি বিজেপির অনুকূলে। কিন্তু তারপর অনুপম হাজরাকে দেখে এগিয়ে আসেন নরেন্দ্র মোদী এবং তাঁকে এই প্রশ্নটিই করেন। উত্তরে অনুপম দ্বিধাগ্রস্তভাবে জানান “ভালই, তবে..”। তাঁর এই তবেতে গিয়ে আটকে যান প্রধানমন্ত্রী। তিনি প্রশ্ন করেন, তবে কী? বোলপুর বিশ্বভারতীর এখানে ভোটের প্রস্তুতি কেমন?

প্রশ্নের উত্তরে অনুপম হাজরা জানান, প্রতিনিয়ত মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে দলের কর্মীদের। তাঁদের উপরে আক্রমণ করা হচ্ছে। উত্তরে আত্মপ্রত্যয়ী প্রধানমন্ত্রী জানান, শরীরের যত্ন নিয়ে আরও দৌড়াতে হবে। অনুপম হাজরা তারপর আরো একটি অনুরোধ করেন নরেন্দ্র মোদিকে। তিনি বলেন, যেন লক্ষ্য রাখা হয়, বাংলায় সবাই যাতে নিজের ভোটটা নিজে সুষ্ঠুভাবে দিতে পারে।

প্রধানমন্ত্রী তার উত্তরে পিঠ চাপড়ে বরাভয় দেন অনুপমকে। তাঁর স্মিত হাসি বুঝিয়ে দেয়, বাংলা সম্পর্কে তিনি কতটা আত্মবিশ্বাসী এবং আত্মপ্রত্যয়ী। প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রীর বরাভয়ে স্বভাবতই এখন অনেকটাই নিশ্চিন্ত অনুপম হাজরা সহ রাজ্য বিজেপি নেতৃত্ব।

Tags

Related Articles

Close