নিউজরাজ্য

আদিবাসী মহিলাদের সঙ্গে নাচ, গণবিবাহের আসর জমালেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee, দেখুন ভিডিও

Advertisement
Advertisement

এবারের উত্তরবঙ্গ সফরে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গেল অভিভাবকের ভূমিকায়। এদিন ফালাকাটায় এক গণবিবাহ অনুষ্ঠানে দাঁড়িয়ে থেকে নিজ হাতে উপহার তুলে দিলেন পাত্র-পাত্রীদের হাতে। অনুষ্ঠানের মাঝে আদিবাসী গানের সুরে সুরে পা মেলালেন আদিবাসী শিল্পীদের সাথে।

মাননীয়া মুখ্যমন্ত্রী এই মূহুর্তে রয়েছেন উত্তরবঙ্গ সফরে। মঙ্গলবার একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে ফালাকাটা যান মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের মঞ্চ থেকেই চা শ্রমিকদের সমস্যা সমাধানে সরকার সচেষ্ট বলে জানান তিনি। “চা সুন্দরী” প্রকল্পের জন্য মুখ্যমন্ত্রী ৫০০ কোটি টাকা ঘোষণাও করেন অনুষ্ঠানের মঞ্চ থেকে। গৃহহীনদের তিন বছরের মধ্যে ঘর দেওয়ার প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। সরকার যে ফালাকাটা-ময়নাগুড়ি পুরসভার কথা ভাবছে, সেটিও স্পষ্ট করেন তিনি। মুখ্যমন্ত্রী প্রকাশ্যে বলেন, “আমরা যা বলি তাই করি। অন্য কারোর মতো ভোটের আগে সাধারণ মানুষের কথা মনে পড়ে না আমাদের।” ‘বদমাশের গাছ’ বলে প্রকাশ্যে বিজেপিকে কটাক্ষ করেন তিনি। পরে মন্তব্য প্রত্যাহার করে নিলেও তোপ দাগেন, “চরিত্রহনন, কুকথা, অপপ্রচার করা ছাড়া ওদের কোনও কাজ নেই আর।”

জেলা সফরে গেলেই আমজনতার সাথে মিশে যেতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। কখনও রাস্তার ধারের দোকানে চা বানান, আবার কখনও বা বাতলে দেন রেসিপি। কখনো বা সাধারণ মানুষের উঠোনে বসান আমজনতার দরবার। এবার গণবিবাহের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে পেয়ে আপ্লুত উদ্যোক্তারা।

গণবিবাহের অনুষ্ঠানে সামিল হয়ে পাত্র-পাত্রীদের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি জানান নতুন জীবনের জন্য শুভেচ্ছা। বিবাহের আসরে আদিবাসী গানে-নাচে মেতে উঠেছিলেন আদিবাসী শিল্পীরা। তাঁদের সঙ্গে পাও মেলান মমতা। মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে আপ্লুত নবদম্পতিরাও।

Related Articles