নিউজবিনোদন

Kanchan Mallick: কাঞ্চন মল্লিক প্রথম জীবনে ৯০০ টাকার বিনিময়ে সেলুনে ম্যানেজারের কাজ করেছেন

কাঞ্চন মল্লিককে চেনেন, কিন্তু তার উত্থানের পিছনের গল্প অনেকেরই অজানা

Advertisement
Advertisement

বর্তমানে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা হলেন কাঞ্চন মল্লিক। প্রথম দিকে কমেডি চরিত্রে বিভিন্ন বাংলা চরিত্রে দেখা যেত। আজকাল তাঁকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা যাচ্ছে। এখন তাঁর আলাদা ভাবে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন পড়ে না। তবু জানেন কী অনেক কষ্ট করে আজকের এই জায়গা তৈরি করেছেন তিনি। একটা সময় পেট সেলুনে ম্যানেজারের পদে কাজ করেছেন তিনি।

কলকাতায় জন্মগ্রহণ করেন অভিনেতা কাঞ্চন মল্লিক। বাবা পেশায় একজন শ্রমিক ছিলেন। কাঞ্চন যখন ক্লাস ৩ তে পড়ে, তখন তার বাবার কাজ চলে যায়। এরপর কোনো ক্রমে রোজগার করে সংসার চালাতো তার বাবা। কাঞ্চন যখন দশম শ্রেণীতে পড়ে, সে বছর কাঞ্চনের বাবার দৃষ্টি শক্তি কমে যায়। এরপরই সংসারের হাল ধরতে হয় কাঞ্চনকে। প্রথম দিকে সেলসম্যানের চাকরি করে ৬টি মানুষের পেটে চালিয়েছে।

অল্প বয়সেই পরিবারের বাবা, মা, ছোট বোন, দাদু, দিদার দায়িত্ব এসে পড়েছিল কাঞ্চনের উপর। একটা সময় সেলুনে ম্যানেজারের চাকরিও করেছেন তিনি। এখান থেকে মাসে তিনি ৯০০ টাকা পেতেন। এই কাজ করতে করতেই তিনি থিয়েটার করতেন। দিনে ৩ ঘন্টা যুক্ত থাকতেন থিয়েটারের সঙ্গে। এখান থেকেই ধীরে ধীরে অভিনয় রপ্ত করে নেন। একটা সময় তাঁর কাছে নন-ফিকশন শো হোস্ট করার অফার আসে। আর তারপরই কাঞ্চনের জীবন পুরোপুরি বদলে যায়।

পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে তিনি জনতা এক্সপ্রেস নামক একটি নন-ফিকশন শো-এ সঞ্চালনায় দায়িত্ব পান। এরপর থেকেই তাঁর জীবনে নতুন মোড় আসে। এই শো এর দশটি এপিসোড থেকে কাঞ্চনকে আর ঘুরে তাকাতে হয়নি। আসতে থাকে একের পর এক বাংলা ছবির অফার। তারপর থেকে এখনো পর্যন্ত বহু হিট ছবি তিনি দর্শকদের উপহার দিয়েছেন। ইচ্ছা থাকলে যে স্বপ্ন পূরণ করা যায়, তার একটি উদাহরণ কাঞ্চন মল্লিক।

Related Articles