দেশনিউজ

লোকাল থেকে এক্সপ্রেস, কবে চালু হবে যাত্রীবাহী ট্রেন? বড় আপডেট দিল রেল

Advertisement
Advertisement

করোনা আতঙ্কে লকডাউন হওয়ার পর থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন, মেট্রো চলাচল। কিছুদিন আগেই জানানো হয়েছিল ১২ আগস্ট খুলতে পারে ট্রেন -মেট্রো। এরই মাঝে সোমবার সব রকম বিতর্ক উস্কে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না ট্রেন, মেট্রো এরকমই একটি নোটিফিকেশনের কথা প্রকাশ্যে আসে। কিন্তু এইরকম কোন নোটিফিকেশন জারি করেনি রেল। সাফ জানিয়ে দেওয়া হল রেলের তরফে।

বর্তমানে ভারতীয় রেল ৩০ টি রাজধানী সহ ২০০ টি স্পেশাল ট্রেন চালাচ্ছে। বিশেষ ট্রেন গুলি চালানো হচ্ছে নয়াদিল্লি থেকে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকনদরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, থিরুভন্তপুরম, মুম্বাই, আহমেদাবাদ এবং জম্মু তাওয়াই এই রুটে।

কিন্তু এরই মাঝে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন না চলার নোটিফিকেশন এল সামনে। এতে অবশ্য অনেকের মনেই অনেক ধরনের প্রশ্ন তৈরি হয়েছিল ইতিমধ্যেই বহু মানুষ এই নিয়ে আলোচনা করতে শুরু করে দিয়েছিল। কিন্তু তারই মাঝে নোটিফিকেশন উড়ো হওয়ার কথা জানালো রেল।

এদিন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন মেট্রো না চলার রিপোর্ট প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই সেই দাবি উড়িয়ে দেয় রেল। একটি ট্যুইট করে রেলের তরফে জানানো হয় , রেল এখনও পর্যন্ত এই বিষয়ে নতুন কোনও নোটিফিকেশন দেয়নি। আরও বলা হয় যে স্পেশাল ট্রেনগুলি চলছে সেগুলি আগের মতোই চলবে।

তবে এখনো একটা প্রশ্ন থেকেই যাচ্ছে তাহলে ঠিক কবে চালু হবে ট্রেন! তাহলে কি আগামী ১২ আগস্ট চালু হতে পারে ট্রেন মেট্রো? নাকি আগস্ট মাসেও বন্ধ থাকছে ট্রেন মেট্রো চলাচল? যদিও সে প্রশ্নের উত্তর এখনো অধরা। সময় বলে দেবে কবে থেকে চলবে ট্রেন মেট্রো। আবার কবে থেকে স্বাভাবিক হবে পরিস্থিতি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles