নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার হরিপুর অঞ্চলের সাহেব ডাঙ্গা গ্রামে এলাকা দখলকে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজি, উত্তপ্ত এলাকা

আজ সকাল থেকে আবার শুরু হয় দু'পক্ষের মধ্যে বোমাবাজি। মুড়ি মুড়কির মতো পড়তে থাকে বোমা।

মলয় দে নদীয়া:- বোমাবাজিতে উত্তপ্ত আবারও শান্তিপুর। এলাকার জমি বিক্রয়ের অর্থ ভাগবাটোয়ারা নিয়ে বিবাদ। শান্তিপুর থানার হরিপুর গ্রাম পঞ্চায়েতের সাহেব ডাঙ্গা এলাকায়। এর আগেও খেলার মাঠের দখল নিয়ে ব্যাপক বোমাবাজি সংবাদ শিরোনামে আসে। আজ সকাল থেকে আবার শুরু হয় দু’পক্ষের মধ্যে বোমাবাজি। মুড়ি মুড়কির মতো পড়তে থাকে বোমা।

খবর পেয়ে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী ও দমকলের একটি ইঞ্জিন। দমকল ও শান্তিপুর থানার পুলিশ সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখনো যথেষ্ট উত্তেজনা রয়েছে ওই এলাকায়। ঘটনাস্থলে শান্তিপুর থানার বিশাল পুলিশবাহিনী উদ্ধার করে বেশ কিছু শক্তিশালী বোমা সহ কিছু ধারালো অস্ত্র। এলাকার মানুষের দাবী একটি ধর্মীয় স্থান জমি রাস্তা তৈরির জন্য সরকার অধিগ্রহণ করে। সেই অর্থ নিয়ে মল্লিকপাড়া এবং পাশেই উত্তর পাড়ার মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে বিবাদ চরমে উঠে। শুরু হয় রাজনৈতিক দলের উস্কানি। আবার প্রকাশ্যে আসে শাসকদলের গোষ্ঠী কোন্দল।

এই ঘটনার পিছনে তাদেরও মদত রয়েছে বলেই এলাকা মানুষের অভিযোগ। এই ঘটনায় এক পক্ষের সাথে সরাসরি মদত ও বোমাবাজির অভিযোগ উঠছে শান্তিপুর থানার এক সিভিক ভলেন্টিয়ারের বিরুদ্ধে। সমস্ত ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ। এলাকায় তিন চারটি টালি ও টিনের বাড়ির চালে বোমা বর্ষণ হওয়ায় ঘরের আসবাবপত্র এবং গৃহস্থলীর ব্যবহার্য সব জিনিস ক্ষতিগ্রস্ত হয় আগুনে, রাস্তার পাশে এমনকি মাদ্রাসার দেওয়ালে বোমা নিক্ষেপ হওয়ায় পাশে থাকা পাটকাঠির গাদায় আগুন লাগে বেশ কয়েক জায়গায় ফলে ক্ষতিগ্রস্ত হয় বেশ কিছু গাছ।

Tags

Related Articles

Close