Featuredনিউজ

Weather update: আগামী তিন দিন এ রাজ্যগুলিতে অতিভারী বৃষ্টির সম্ভাবনা!

উত্তর থেকে দক্ষিণ ভারতের আবহাওয়া রিপোর্ট প্রকাশ করেছে আইএমডি

Advertisement
Advertisement

শেষ হয়েও হইলো না শেষ, থেকে গেল বৃষ্টির রেশ। হ্যাঁ, কিছুদিন আগেই বর্ষা এ রাজ্য তথা ভারত থেকে বিদায় নিয়েছে এ বছরের মতো। তবে বৃষ্টির আশঙ্কা এখনো রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া অফিস। আজ থেকে আগামী তিন দিন দেশের মানুষ বৃষ্টির দাপটে নাজেহাল হতে চলেছে। এমনটাই জানাচ্ছে আইএমডি (Weather update)।

দেশ জুড়ে আগামী ৩রা নভেম্বর পর্যন্ত চলবে বৃষ্টিপাত (Weather update)। কোথাও হালকা বৃষ্টি তো কোথায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের পাঁচটি রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আইএমডি। সামনেই উৎসব। আর এই উৎসবের আগে বৃষ্টির খবর বেশ তাৎপর্যপূর্ণ। আগামী কয়েকদিন দেশের বিভিন্ন রাজ্যের আবহাওয়া কেমন থাকবে তার একটি রিপোর্ট প্রকাশ করেছে।

এই রিপোর্টে বলা হয়েছে, দক্ষিণ ভারতের বেশ কয়েকটি রাজ্যে দাপটের সঙ্গে বৃষ্টি হবে। এর আগে ৩১শে অক্টোবর লাক্ষাদ্বীপ, কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, কনিকলে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে ছিল আইএমডি। পাশাপাশি আগামী ৩রা নভেম্বর পর্যন্ত তামিলনাড়ুতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। কেরল রাজ্যেও হতে পারে হালকা বৃষ্টি। তবে আগামী ৩রা নভেম্বর কেরলে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather update)।

অন্যদিকে যদি ভারতের উত্তর দিকের রাজ্য গুলির (Weather update) কথা বলি, তাহলে আইএমডি জানিয়েছে উত্তরের হিমাচল প্রদেশে নভেম্বরের শুরু থেকেই বরফ পড়তে শুরু করবে। এ রাজ্যের উঁচু এলাকায় বরফ পড়া শুরু হবে। তবে পাশাপাশি হিমাচলে বায়ুদূষণের মাত্রা বাড়তে পারে বলেও জানা যাচ্ছে।

Related Articles