নিউজরাজ্য

রাজ্যে বৃষ্টির পূর্বাভাস, ফের জাঁকিয়ে পড়তে পারে শীত, এইমুহূর্তে বড় আপডেট দিল আবহাওয়া দফতর

Advertisement
Advertisement

নতুন বছরের দ্বিতীয় মাসের শুরুতেই শহরে তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের পরিস্থিতি জমিয়ে লক্ষ্য করা যাচ্ছে। আগেই জানা গিয়েছিল, রাজ্যজুড়ে শীতের দাপট থাকবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে, গতকালের থেকে ১ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে কলকাতাতে। জানা গেছে, আগামী দুই দিন সামান্য তাপমাত্রা বাড়তে পারে। যদিও রবিবারের পর ফের তাপমাত্রার পারদ নামবে বলেই খবর পাওয়া গেছে হাওয়া দপ্তর থেকে। আগামী সপ্তাহেও জমিয়ে শীতের আরও একটি পর্যায় শুরু হবে বলে আভাস পাওয়া গেছে।

আজ কলকাতায় আকাশ পরিষ্কার ও মেঘমুক্ত। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গতকাল তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি নিচে ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি না হওয়ার দরুণ বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৯৭ শতাংশ।

প্রসঙ্গত, পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। যদিও তার কিছুটা আটকে যাবে উত্তুরে হাওয়ায়। এরপর পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই উত্তর-পশ্চিম ভারতের তুষারপাতের সম্ভাবনার সৃষ্টি হতে পারে। এরপর সেই শীতল হাওয়া বাংলায় ঢুকে আরও একবার শীতের আমেজ পড়বে। সোমবার থেকেই আবার শীতের নতুনভাবে স্পেল শুরু হবে বাংলায়। তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত নীচে নেমে যাবে।

পশ্চিমী ঝঞ্ঝার পুবালি হাওয়া সোমবার সন্ধ্যায় পূর্ব দিকে অগ্রসর হলে আরও একবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে দার্জিলিং এবং সিকিম-এ। রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles