কলকাতানিউজরাজ্য

মিলবে স্বস্তি, বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের ৭ জেলায়

আজ বেলা যত বাড়বে ততই বৃষ্টির আশঙ্কা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর এই জেলাগুলিতে।

ভ্যাপসা গরম থেকে মিলবে স্বস্তি। আর কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। শুধু বৃষ্টি না,বৃষ্টির সাথে বজ্রপাতের ও সম্ভাবনা আছে। আজ সকাল থেকেই আকাশ মেঘলা। বেশ কিছু জায়গাতে ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আজ সকালে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা সহ হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া ও পূর্ব মেদিনীপুরে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে।

আজ বেলা যত বাড়বে ততই বৃষ্টির আশঙ্কা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর এই জেলাগুলিতে। ইতিমধ্যেই সকাল থেকে দক্ষিণবঙ্গের যে যে জেলাগুলিতে বৃষ্টি হয়েছে, সেগুলি হল- নদীয়া, দুই ২৪ পরগনা ও কলকাতার বেশ কিছু এলাকাতে। কোথাও হালকা বৃষ্টি হয়েছে, কোথাও মাঝারি বৃষ্টি হয়েছে। বৃষ্টি সামান্য হলেও একটু হলেও স্বস্তি মিলেছে রাজ্যবাসীর।

যদিও শ্রাবনের শেষে ও বৃষ্টির সেভাবে দেখা মেলেনি। গরমের হাত থেকে বাঁচতে আমজনতা বৃষ্টির জন্য অপেক্ষা করছে। কিন্তু বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে আদ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে। তবে আজ এই বৃষ্টির সাথে প্রবল বজ্রপাতের ও আশঙ্কা রয়েছে, তাই আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে আগাম সতর্কতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে।

Tags

Related Articles

Close