নিউজবিনোদন

Rani Mukherjee Durga puja: মুম্বাইয়ের মাঝেই ছোট্ট বাংলা, ধুম ধাম করে চলছে দুর্গা পূজা

মুম্বাইয়ে মুখার্জি বাড়িতে ধুম ধাম করে আয়োজিত হয়েছে এই দুর্গাপূজা

Advertisement
Advertisement

বাংলা জুড়ে দুর্গা পূজার আমেজ। কলকাতা থেকে শুরু করে বাংলার রাস্তাঘাট আলোর সাজে সজ্জিত (Rani Mukherjee Durga puja)। মানুষজন বেরিয়ে পড়েছে দুর্গা ঠাকুর দেখতে। পূজা মণ্ডপে জমতে শুরু করেছে ভিড়। তবে শুধু কলকাতা জুড়ে নয় কলকাতার বাইরে ও সারা ভারতজুড়ে বিভিন্ন রাজ্যে চলছে দুর্গাপুজো। এমনকি বিদেশের মাটিতেও ধুম ধাম করে দুর্গাপূজা পালিত হয়।

মুম্বাই শহর জুড়েই দুর্গাপূজা (Rani Mukherjee Durga puja) পালিত হয়। এখানে আবার দিন দিন দুর্গা পূজার সংখ্যা বাড়ছে। আর মুম্বাইয়ে যেসব দুর্গাপূজো হয় তার মধ্যে অন্যতম হলো মুখার্জি বাড়ির পুজো। এই পুজো রানী মুখার্জির পুজো নামেও পরিচিত। মুম্বাইয়ের মুখার্জি বাড়ির পুজোতে সপ্তমী থেকে দশমী প্রত্যেকদিনই বিভিন্ন বলিউড তারকা হাজির হয়। উপস্থিত থাকে কাজল রানী মুখার্জি সকলে।

এ বছরও ধুম ধাম করে আয়োজন করা হয়েছে মুখার্জি বাড়ির দুর্গা পুজো (Rani Mukherjee Durga puja)। এখানে সাবেকি ধাঁচে দুর্গা প্রতিমা দেখা যায়। এই পুজোর দায়িত্ব সামলান রানী মুখার্জির বোন শর্বাণী মুখার্জি। গতকাল সন্ধ্যায় তাকে দেখা গিয়েছে পুজোতে। মুখার্জি বাড়িতে এই চার দিন সন্ধি পুজো, সিঁদুর খাওয়া, ভোগ খাইয়া ইত্যাদি চলতে থাকবে।

মুখার্জি বাড়ির পুজোর মধ্যে দিয়ে মুম্বাইয়ে (Rani Mukherjee Durga puja) এক টুকরো বাংলা নজরে আসে। মুখার্জি বাড়ির আসে পাশে বসে মেলা, দোকান। এছাড়া বাড়িতেও বিশেষ খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয় প্রতিবছর। ফলে মুম্বাইয়ে বসবাসকারী বাঙ্গালীদের কাছে মুখার্জী বাড়ির পুজো খুবই জনপ্রিয়। ষষ্ঠীর দিন থেকেই প্রবাসী বাঙালিরা এখানে ভিড় জমাতে শুরু করে। এবছর দেবীর বোধনের দিন থেকেই মুখার্জি বাড়ির পুজোয় জমজমাটি লক্ষ‍্য করা যাচ্ছে।

Related Articles