দেশনিউজ

নেতাজির জনপ্রিয়তার সামনে টিকতে পারতো না গান্ধী বা নেহেরু, উনাকে হত‍্যা করেছে কংগ্রেস, বিস্ফোরক সাক্ষী মহারাজ

Advertisement
Advertisement

উন্নাওয়ের সাংসদ সাক্ষী মহারাজ ফের উঠলেন সংবাদ শিরোনামে। বিতর্কিত মন্তব্য করে প্রায় অধিকাংশ সময়ই সংবাদ শিরোনামে থাকেন তিনি। কিন্তু এবার নেতাজীকে নিয়ে মন্তব্য করে বিতর্কের শিরোনামে উঠে এলেন তিনি। গতকাল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে উন্নাওয়ের ডকলি গ্রামে একটি জনসভার আয়োজন করা হয়েছিল।

সেখানে তিনি বলেন, “নেতাজি সুভাষচন্দ্র বসুকে ইচ্ছাকৃত হত্যা করেছিল কংগ্রেস। কারণ সুভাষচন্দ্র বসু বেঁচে থাকলে তিনি হতেন স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী। জনপ্রিয়তার নিরিখে তাঁর ধারেকাছেও আসতেন না জহরলাল নেহেরু, বা গান্ধীজি। তাই কংগ্রেস ইচ্ছাকৃত তাকে খুন করেছিল।” তিনি এটাও বলেন, কংগ্রেসকে শেষ করে দেওয়ার জন্য একা গান্ধী পরিবারই যথেষ্ট। অন্য কাউকে কিছু না করলেও চলবে। কারণ, এমনিতেও গান্ধী পরিবারের সংস্পর্শেই শেষ হয়ে যাবে কংগ্রেস।

তিনি জানান, “নেতাজি সুভাষচন্দ্র বসুর অবদান ভারতের স্বাধীনতার ক্ষেত্রে সবথেকে বেশি। তিনি নিজের সর্বস্ব ত্যাগ করেছিলেন ভারতের স্বাধীনতা অর্জনের জন্য। কিন্তু কোনদিনই তাঁর অবদানকে ততটা গুরুত্ব দেওয়া হয় না। বলা ভালো, খাটো করে দেখা হয়।” অনেক রাজনীতিবিদই বলেন, তাইওয়ানের বিমান দুর্ঘটনার গোটাটাই সাজানো। তিনি জাপানিদের সহযোগিতায় এই দেশ ছেড়ে চলে যান এবং গুলাগ অর্থাৎ সোভিয়েত ইউনিয়নের একটি ক্যাম্পে আশ্রয় নেন তিনি।

জওহরলাল নেহেরুর বিরুদ্ধে দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষে আজাদ হিন্দ বাহিনীর “গুপ্তধন” হস্তগত করার অভিযোগ রয়েছে। সব মিলিয়ে এই বিতর্ককে হাতিয়ার করে এবারে কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুললেন সাংসদ সাক্ষী মহারাজ। তিনি এও জানান, কংগ্রেসের মতো দুর্নীতিগ্রস্ত দল কোনদিন ক্ষমতায় আসবে না বিজেপির কোনো প্রতিপক্ষ নেই আপাতত ভারতে।

Related Articles