দেশনিউজ

সরকারি কর্মীদের জন্য বিরাট সুখবর, নতুন বছরে সেরা উপহার দেবে কেন্দ্র!

সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে ডিসেম্বর মাসের শেষেই ফের বেতন বৃদ্ধি হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের৷

কেন্দ্রের সরকারি কর্মচারীদের জন্য বিরাট সুখবর। ফের বাড়তে চলেছে বেতন। সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে ডিসেম্বর মাসের শেষেই ফের বেতন বৃদ্ধি হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের৷ উল্লেখিত, দিওয়ালির পর এই নিয়ে দ্বিতীয়বার বেতন বাড়লো কেন্দ্রীয় সরকারি কর্মীদের৷

এই বেতন বৃদ্ধির ফলে ভারতীয় রেলের নন গেজেটেড মেডিক্যাল স্টাফদের বেতনও ২১ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে৷ এক্ষেত্রেও সপ্তম বেতন কমিশনের সুপারিশই মানা হবে৷ পাশাপাশি কেন্দ্রের এই ধরনের কর্মীদের পদন্নোতিও হওয়ার সম্ভাবনা রয়েছে। আর পদন্নোতি হলেই রেলের নন গেজেটেড মেডিক্যাল স্টাফদের বেতন এমনিতেই বাড়বে।

রেলের নন গেজেটেড মেডিক্যাল স্টাফদের মাসিক বেতন অন্তত ৫ হাজার টাকা করে বাড়বে বলেও দাবি করা হচ্ছে৷ এছাড়া এইচআরএ, ডিএ, টিএ-র মতো বিভিন্ন ভাতাও বৃদ্ধি পাবে৷ বহুদিন ধরেই নিজেদের ন্যূনতম বেতন বাড়িয়ে ২৬ হাজার টাকা করার দাবি জানিয়ে আসছিল কর্মী সংগঠনগুলি৷ বর্তমানে ১৮ হাজার টাকা রয়েছে এদের বেতন। সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, সবমিলিয়ে প্রায় ৫০ লক্ষ সরকারি কর্মচারীর বেতন বৃদ্ধি হবে৷ কেন্দ্রীয় সরকারের পরবর্তী ক্যাবিনেট বৈঠকেই এই সিদ্ধান্ত অনুমোদিত হতে পারে বলে জানা গিয়েছে।

Tags

Related Articles

Close