নিউজরাজনীতিরাজ্য

২১শে জয়ের আশায় ৪৫ কেজি ঘি দিয়ে ‘মহাবিজয় যজ্ঞ’ তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডলের

Advertisement
Advertisement

সামনেই ২০২১ বিধানসভা নির্বাচন, বিভিন্ন রাজনৈতিক দল এবং নেতারা বিভিন্ন রকম কৌশল প্রয়োগ করছেন ভোটে জেতার জন্য। এরই মধ্যে ভালো ফলাফলের আশায় তৃণমূল কংগ্রেসের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডল ‘মহাবিজয় যজ্ঞ’ করলেন। গতকাল, সতীর ৫১ পীঠের অন্যতম পীঠ কঙ্কালীতলা মন্দিরে এই মহাবিজয় যজ্ঞ করেন তিনি। অনুব্রত মণ্ডল জানিয়েছেন, যুদ্ধের শুভসূচনা করার আগে এই যজ্ঞ তাঁকে আত্মবিশ্বাস দেবে। আসন্ন বিধানসভা নির্বাচনে ২২০-২৩০টি আসন পাওয়ার আশাতেই এই যজ্ঞ।

উল্লেখ্য, সতীর ৫১ পীঠের মধ্যে অন্যতম বোলপুরের এই কঙ্কালীতলা মন্দির। এদিন সকাল থেকেই ১ কুইন্টাল ৫১ কেজি কাঠ এবং ৪৫ কেজি ঘি দিয়ে যজ্ঞ শুরু হয়৷ মন্দির চত্বর নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। অনুব্রত মণ্ডল দুপুরে এই যজ্ঞে অংশ নেন। তৃণমূলের তরফে এই যজ্ঞের নাম দেওয়া হয়েছে ‘মহাবিজয় যজ্ঞ’।

এদিন তিনি এই স্থান থেকেই বিজেপিকে আক্রমণ করেন। তাঁর কথা অনুযায়ী, ‘আমি নিজেই হিন্দু, বিজেপির কাছে হিন্দুত্ব শিখতে হবে নাকি? আমার বাড়িতে প্রতিবছর দুর্গাপুজো হয় ৷ আমি বিজেপিকে রাজনৈতিক দল বলেই মনে করি না। যে দল মানুষদের উপকার করে না, একটা চাকরি দেয় না, সেটা আবার দল নাকি!’ তাঁর দাবী আসন্ন বিধানসভা নির্বাচনে ২২০-২৩০টি আসন পাবে তৃণমূল।

এদিন তিনি আরও জানান, ‘কঙ্কালী মায়ের কাছে প্রার্থনা করেছি, ভালো ফল হবেই নির্বাচনে।” এদিন তিনি ছাড়াও জেলার তৃণমূল বিধায়ক, সাংসদ থেকে শুরু করে ব্লক সভাপতিরাও হাজির ছিলেন যজ্ঞস্থানে। পুলিশ মোতায়েন করা হয় মন্দির চত্বরে জুড়ে ভিড় সামলাতে এবং একসাথে প্রায় চার হাজার মানুষের খাওয়া-দাওয়ারও আয়োজন করা হয়। যজ্ঞ চলাকালীন অনুব্রত মণ্ডল নিজেই খই আহুতি দেন অগ্নিকুন্ডে। সুতরাং বোঝাই যাচ্ছে, কঙ্কালীতলার কালী মায়ের কাছে আশীর্বাদ নিয়ে এবারের তৃণমূলের প্রচার অভিযান একপ্রকার শুরু হয়েই গেল।

Related Articles