নিউজরাজ্যলাইফস্টাইল

করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকার তহবিল গড়ছে মমতার সরকার! কোথায় কত খরচ হবে? জানুন বিস্তারিত

Advertisement
Advertisement

নোভেল করোনা, নাম শুনলেই আঁতকে উঠছে মানুষ। করোনার আতঙ্ক এতটাই ভয়াবহ রূপ নিয়েছে যে, কেউ যদি কাশি বা হাঁচি দেয় ভয়ে শিউরে উঠছে তার আশেপাশে থাকা মানুষ জন। ভারতেও দিন দিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। পশ্চিবঙ্গে করোনায় আক্রান্তের ঘটনা তেমন না ঘটলেও আগে থেকেই করোনার মোকাবিলার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে রাজ্য সরকার।

রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ সিনেমা হল। নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সিনেমা বা চলচিত্রের শুটিং এর ক্ষেত্রে। আজ সোমবার, নবান্নে এক প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে করোনার মোকাবিলায় বেশ কিছু পদক্ষেপের কথা ঘোষণা করেছেন তিনি।

বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে করোনায় আক্রান্ত সন্দেহে কোনো ব্যক্তি যদি চিকিৎসা করাতে না চান অথবা কোয়ারেন্টাইনে না থাকতে চান তবে, তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তিনি আরো জানান, করোনার মোকাবিলায় ২০০ কোটি টাকা তহবিল করেছে রাজ্য সরকার। এই টাকার মধ্যে স্বাস্থ্য কর্মীদের জন্য ২ লক্ষ সংক্রমণ নিরোধক পোশাক, ৩০০ টি ভেন্টিলেশন কেনার মূল্য, ২ লক্ষ N95 মাস্ক কেনা হবে। এছাড়াও ১০ লক্ষ স্বাস্থ্যকর্মীর জন্য ৫ লক্ষ টাকা করে স্বাস্থ্যবীমার সুযোগ থাকবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles