দেশনিউজ

কোনো ভয়ডর নেই, মোটরবোটে চেপে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চীনা সেনার, তাড়া খেয়ে ফিরল দেশে

মোটরবোটে চেপে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করেছে চীনা সেনা জওয়ানরা। তবে এবারও তাঁরা ভারতীয় সেনার তাড়া খেয়ে ফায়ার গেছে।

লাদাখে উত্তেজনা বৃদ্ধি করতে চীন একেবারেই প্রস্তুত রয়েছে। তাই বার বার উত্তেজনা ছড়ানোর চেষ্টা চালাচ্ছে চিনের পিপল’স লিবারেশন আর্মি। এর আগেও বহুবার লাদাখে অনুপ্রবেশের চেষ্টা করেছে চীন। কিন্তু প্রতিবারই ভারতীয় সেনার প্রচেষ্টায় সেই অনুপ্রবেশ ব্যর্থ হয়েছে চীনা সেনা। এবার মোটরবোটে চেপে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করেছে চীনা সেনা জওয়ানরা। তবে এবারও তাঁরা ভারতীয় সেনার তাড়া খেয়ে ফিরে গেছে।

সূ্ত্রের খবর, মঙ্গলবার ফিঙ্গার ফোর অতিক্রম করে মোটর বোটে চেপে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করেছে ৪০ জন চীনা সেনার একটি দল। আর ভারতীয় সেনা সেই দলকে দেখে তাড়া দিয়েছে। যখন অবস্থা ঠিকঠাক নেই তখন তারা ফিরে যায়। ভারতীয় সেনার সতর্কবার্তা শুনে বোট ঘুরিয়ে নিয়েছে চীনা সেনারা।

এছাড়া গত ৭ সেপ্টেম্বর ২৫-৩০ জনের চীনা সেনার একটি দল চুশূলের মুখেরপরি পাহাড় দখল করার চেষ্টা করেছিল। সেইসময়ও ভারতীয় সেনা তাঁদের আটকে দিয়েছিল। প্রায় দুই দেশের মধ্যে বৈঠক হয়েছে। কিন্তু এই বৈঠকে কোনো কাজ হচ্ছে না। চীন উপরে উপরে সব মিটমাট করে নেবার প্রতিশ্রুতি দিলেও ভিতরে কিন্তু ফন্দি করেই চলেছে। বারবার ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে। কিন্তু ভারতীয় সেনার দ্বারা সেই প্রবেশ করতে পারেনি চীনা সেনা।

Tags

Related Articles

Close