নিউজ

করোনায় মৃত্যু মিছিল! বিশ্বে মৃতের সংখ্যা ৭৬ হাজার ছুঁই ছুঁই, আক্রান্তের সংখ্যা পেরোলো ১৩ লক্ষ

Advertisement
Advertisement

প্রীতম দাস : সারাবিশ্বে নভেল করোনাভাইরাস তার দাপট ক্রমশ বেড়েই চলছে। আমেরিকা , ইতালি , ফ্রান্স , স্পেন ও ব্রিটেনের মতো দেশগুলিতে এখন আক্রান্তের ছড়াছড়ি। পৃথিবীর বিভিন্ন দেশে বর্তমানে লকডাউন চলছে , বাদ যায়নি আমাদের দেশ ভারতবর্ষ। ভারতবর্ষে এখনো পর্যন্ত 4421 জন মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। এদের মধ্যে 326 জন সুস্থ হয়ে উঠেছেন ও 114 জন মারা গেছেন। সারা বিশ্বের নোবেল কোন ভাইরাসের বাড়াবাড়িতে প্রশাসনসহ বিভিন্নমহলে এখন চিন্তার শেষ নাই। নোবেল করোনাভাইরাস এর এই বাড়বাড়ন্ত হবার অন্যতম প্রধান কারণ এই রোগের এখনো পর্যন্ত নির্দিষ্ট কোন ওষুধ আবিষ্কৃত হয়নি। যার ফলে একমাত্র লকডাউন চালান দ্বিতীয় কোন হাতিয়ার এই মুহূর্তে মানব সমাজের কাছে নেই বললেই চলে !

সারাবিশ্বে এখনো পর্যন্ত প্রায় 13 লক্ষেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা ভাইরাস পজেটিভ অর্থাৎ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে বলে সূত্রের খবর। সারা বিশ্বে এখনো পর্যন্ত এই ভাইরাসের সাথে লড়াই করে 2 লক্ষ 76 হাজার মানুষ পুনরায় সুস্থ জীবন লাভ করেছেন। সারাবিশ্বে এখনো পর্যন্ত প্রায় 75 হাজারের মত মানুষ এই ভাইরাসে মারা গেছেন আক্রান্ত হয়ে। মার্কিন যুক্তরাষ্ট্রের মতো প্রথম সারির দেশে গত 24 ঘন্টায় 1150 জন মানুষের মৃত্যু হয়েছে। তবে সংক্রমণ ও মৃত্যু করোনা বিধ্বস্ত ইতালি ও স্পেনে ধীরে ধীরে কমছে , যা কিছুটা হলেও স্বস্তিদায়ক।

আমেরিকায় তিন লাখেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই দেশে মৃত্যের সংখ্যা 10500 ছাড়িয়ে গেছে। বিশেষজ্ঞদের দাবি অনুযায়ী , নিউইয়র্ক, নিউ জার্সি ও ডেট্রয়েট আক্রান্ত রোগীদের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। রাশিয়ায় একদিনে নোবেল করনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় 1000 জন। ফ্রান্সে এই ভাইরাসে আক্রান্ত হয়ে 8911 জন মানুষের মৃত্যু ঘটেছে। এমন পরিস্থিতিতে সারা বিশ্বে এই তান্ডব লীলা কবে থামবে সেই দিকেই তাকিয়ে এখন গোটা বিশ্ব।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles