নিউজরাজ্য

দোকান খুলতেই মদ কেনার হিড়িক, লাঠি-ঝাঁটা নিয়ে উচিৎ শিক্ষা দিলো বাড়ির বউরা

গত সোমবার থেকে রাজ্যের অরেঞ্জ ও গ্রীন জোনে সরকার মদের দোকান খোলার অনুমতি দিয়েছে। কিন্তু শুধুই কি বিদেশী মদের দোকান খুলবে? দেশি মদের দোকান কি খোলা হবে না? স্বাস্থ্যবিধি মেনে যে সামাজিক দূরত্বে কথা বলা হয়েছে, তারই বা কি হবে? এইসব বিষয় এক নিমেষে উড়িয়ে দিয়ে ভোর থেকে লম্বা লাইন পড়েছে যে দেশি মদের দোকানে।‌ ৪০ দিন পর মদের দোকান খোলা পেয়ে লাইনে দাঁড়িয়ে থাকা সকলেরই চোখে মুখে আনন্দ যেন আর ধরে না।

লাইনে দাঁড়িয়ে থাকা সকলেই যে মদ কেনার জন্য দাঁড়িয়েছে তা নয়। মদের দাম বাড়লো কি’না? এই প্রশ্নের উত্তর জানতেও অনেকে ভিড়ের মধ্যে মিশে রয়েছে। ‌লাইনে ভিড়ে অপেক্ষারত অবস্থায় গাদাগাদি হলদিবাড়ির পশ্চিমপাড়ার মদের দোকান। তার পরেই ঘটল আসল বিপত্তি। দূর থেকে দেখা গেল ঝাঁটা, লাঠি হাতে কারা যেন এগিয়ে আসছে। সামনে আসতেই আত্মারাম খাঁচা লাইনে দাঁড়িয়ে থাকা মাদক ক্রেতাদের। মদের দোকানে লাইন পড়েছে সেই খবর পেয়ে একেবারে ঝাঁটা, লাঠি হাতে বাড়ির বউরা এসে উপস্থিত লাইনের সামনে।

অনেকে বুঝিয়ে-সুজিয়ে বাড়ির লোকদের লাইন থেকে বের করে আনতে পারলেও, অনেকে ঝাঁটা লাঠি হাতে নিয়ে রণমূর্তি ধারণ করেছে। মদের লাইন সরাতে পুলিশরা দরকার পড়েনি বাড়ির বউরাই যা করে দেখিয়েছে তাতেই ভয়ে গুটিসুটি দিয়েছে বাড়ির লোক। আশা করে সকাল থেকে লাইনে দাঁড়িয়েও সূরা দিয়ে গলা ভেজানো হলোনা সূরা প্রেমীদের। গলা ভেজাতে এখন জলই ভরসা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close