ভাইরাল ভিডিও

সাপের সঙ্গে ঈগলের লড়াই, দৃষ্টি আকর্ষণ করলো নেটিজেনদের, ভাইরাল ভিডিও

যে সমস্ত পাখির খাদ্য সংগ্রহের জন্য তাদের প্রখর ইন্দ্রিয়শক্তির সাহায্যে শিকার করে তাদের শিকারি পাখি বলে আর এরমধ্যেই রয়েছে ঈগল। ছোটবেলায় আমরা প্রায় সকলেই বাংলা বর্ণমালা সাথে পরিচিত হয়েছি আর সেখানে ছিল “ঈগলপাখি পাছে ধরে” সেখান থেকেই ঈগল পাখির সাথে আমাদের পরিচয়। এই ঈগলের শিকার দক্ষতার কথা সকলেই জানি।

অপরদিকে সাপের নাম শুনলে মানুষ সহ অন্যান্য প্রাণী ভয়ে সেধিয়ে থাকে। কোনো বিষধর সাপের এক ছোবলই যথেষ্ট মানুষের প্রাণ কেড়ে নেওয়ার জন্য। খাদ্য শৃংখল এর সাপ ও ঈগল উভয়ই সর্বোচ্চ খাদক। কারণ দুজনেই মাংসাশী। তাই সাপ আর ঈগলের যখন লড়াই লাগে তাতো সহজে শেষ হবে না।

সম্প্রতি এরকমই একটি শিকারি ঈগল ও সাপের লড়াই এর ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে কোনো এক জঙ্গলে মুখোমুখি দাড়িয়ে আছে ঈগল ও সাপ। প্রথমেই ঈগলটি সাপের লেজ ধরে টানাটানি শুরু করে এরপর সাপটি নিজেকে রক্ষা করতে ফনা তুললে সেটা থেকে সরে যায় ঈগলটি। কিন্তু পরবর্তী মুহুর্তেই আবার রণক্ষেত্রে নামে ঈগল, আক্রমন চালায় সাপটি ওপর। সাপটি তা পা জড়িয়ে ধরলে, সাপের মাথায় আঘাত করে ঠুকরাতে শুরু করে। আর এভাবেই প্রায় 6 মিনিটের টানা লড়াই বিজয়ের শিরোপা লাভ করে ঈগল পাখি।

ভিডিওটি khan baba fans নামক একটি পেজ থেকে শেয়ার করা হয়েছে। মাত্র চারদিনের মধ্যে ভাইরাল হয়েছে এটি। অসংখ্য মানুষ কমেন্ট ও শেয়ার করেছেন ভিডিওটি।

Tags

Related Articles

Close