টেক নিউজভাইরাল ভিডিও

আর কিনতে হবে না পেট্রোল ডিজেল, এবার জলে চলবে চার চাকা গাড়ি! দেখুন ভিডিও

করোনার প্রকোপে লকডাউন জেরে একদিকে যখন মানুষ নাজেহাল তখন অন্যদিকে লাগাতার মূল্যবৃদ্ধির হচ্ছে জ্বালানির। আন্তর্জাতিক তেলের বাজার এর দামের তারতম্যের প্রভাব পড়ছে পেট্রোল ও ডিজেলের দামের ওপরেও, সব মিলিয়ে মধ্যবিত্তদের নাভিশ্বাস উঠছে। অথচ প্রয়োজনের তাগিদে সাধারণ মানুষদের গাড়ি মোটরসাইকেল ব্যবহার করতেই হয় তাদের কপালে এখন চিন্তার ভাঁজ। আর এসব কারনেই বিকল্প পথের কথা ভাবছেন অনেকে।

একদিকে যেমন ইলেকট্রিক গাড়ি চাহিদা বৃদ্ধি পাচ্ছে তেমনি অপর দিকে জলের সাহায্যে চলবে এমন গাড়ি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভারতেরই এক নাগরিক। প্রথাগত শিক্ষা বলতে তিনি উচ্চমাধ্যমিক মাধ্যমিক পাস। বর্তমানে এক সাধারণ মোটর মেকানিক কিন্তু তার অসামান্য দক্ষতা নজর কেড়েছে নেটজনতার।

কোনো প্রথাগত শিক্ষা নেয় কিন্তু নিজের বুদ্ধি, দক্ষতা, এক্সপেরিয়েন্সকে কাজে লাগিয়ে এমন এক গাড়ি তৈরি করে ফেলেছেন যাতে এখান থেকে অন্যত্র যেতে কোন রকম ব্যাটারি জ্বালানি কিছুই প্রয়োজন নেই শুধু প্রয়োজন পর্যাপ্ত জলের। এমনই এক অসাধ্য সাধন করে দেখিয়েছেন মধ্যপ্রদেশের 44 বছর বয়সী মহম্মদ রাসি মাকরানি। সোশ্যাল মিডিয়ায় এই জলে গাড়ি চলা ঘটনাটি ভাইরাল হতেই হইচই পড়ে গেছে।

ওই ব্যক্তির কাছে তার গাড়ি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান- 2012 সালে নিজের মারুটি 800 গাড়িটিকে জলে চলা গাড়ি তে রূপান্তরিত করেন আর এর জন্য সময় লেগেছিল দীর্ঘ 18 মাস। এই গাড়িটি সর্বোচ্চ গতিবেগ 50 থেকে 60 কিলোমিটার প্রতি ঘন্টা। এছাড়াও এই গাড়িটির একটি স্পেশাল বৈশিষ্ট্য যে মোবাইলের মাধ্যমেও গাড়িটা অপারেট করা যায়। ইতিমধ্যেই এই গাড়ি বাজারে আনতে এক চিনা কম্পানি তার সাথে যোগাযোগ করেছেন কিন্তু তিনি চাইছেন কোন ভারতীয় কোম্পানির হাত ধরে তার গাড়ি বাজারে আত্মপ্রকাশ করুক।

Tags

Related Articles

Close