খেলানিউজ

কবে থেকে শুরু হচ্ছে আইপিএল? কোথায় হবে? সবকিছু জানিয়ে দিলো BCCI

Advertisement
Advertisement

বিশ্বজুড়ে করোনার আতঙ্ক! তার মাঝেই জল্পনা শুরু হয়েছে, T-20 বিশ্বকাপ বাতিল হতে চলেছে? BCCI সূত্রের খবর, যদি T-20 বিশ্বকাপ বাতিল হয়ে যায় তাহলে IPL শুরু হতে পারে ২৬ সেপ্টেম্বর, শেষ হবে ৮ নভেম্বর। যতটা সম্ভব মনে হচ্ছে, এবারের T-20 বিশ্বকাপ বাতিল হয়ে যাবে। উল্লেখ্য, এই মঙ্গলবার অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, এ বছর বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়াটা অসম্ভব ব্যাপার। এদিকে BCCI জানিয়েছে, মোটামুটি সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরই IPL শুরু হতে পারে। সেক্ষেত্রে জানানো হয়েছে, ঘরের মাঠেই খেলা হবে কিন্তু দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলা অনুষ্ঠিত করা হবে।

BCCI সূত্রে জানা গিয়েছে, সবে মিলে দুটো ভেনুতে খেলাগুলি করা হবে। কিন্তু কোন দুটি ভেনুতে খেলাগুলি করা হবে, তা এখনো স্পষ্ট নয়। জানা যাচ্ছে, মুম্বই, চেন্নাই কিংবা বেঙ্গালুরুর মধ্যে যে কোনো দুটি জায়গায় খেলাগুলি হওয়ার সম্ভাবনা প্রবল। এদিকে, করোনার জেরে মুম্বইয়ের অবস্থা খুবই সংকটজনক। কিন্তু পরিস্থিতি যদি ঠিক হয়ে যায়, সেক্ষেত্রে মুম্বাইয়ে IPL অনুষ্ঠিত হবে। কারণ, মুম্বইয়ের থাকা ও যাতায়াতের ব্যবস্থা অনেকটাই উন্নতমানের। অন্যদিকে যদি মুম্বইয়ের পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়, তাহলে চেন্নাই ও বেঙ্গালুরুতে IPL এর আয়োজন করা হতে পারে।

এদিকে করোনার ত্রাসে চেন্নাইয়ের পরিস্থিতিও খুব খারাপ। বোর্ডের তরফে জানানো হয়েছে, যাতায়াতের অসুবিধে এড়াতে, প্লেয়ারদের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করে রাখবে তারা। হোটেলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে। প্লেয়ারদের যাতে কোনো ধরনের সমস্যা না হয়, সেদিকে নজর রাখবে বোর্ড। কিন্তু এই সমস্ত কিছুই নির্ভর করছে ICC ‘র বৈঠকের উপর।

প্রসঙ্গত, আগামী ১০ জুলাই ICC র বৈঠক হবে। T-20 বিশ্বকাপ নিয়ে সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে এই বৈঠকের পরে জানা যাবে IPL এর ভবিষ্যৎ। এই বৈঠকের পর BCCI এর IPL আয়োজন করতে অনেকটাই সুবিধা হবে। কিন্তু এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাস নিয়ে যা পরিস্থিতি, তাতে একটা প্রশ্ন রয়েই যাচ্ছে। কিন্তু সবকিছু ঠিকঠাক থাকলে, সেপ্টেম্বরেই IPL হবে। দেখা যাক, ১০ জুলাই ICC কি সিদ্ধান্ত নিতে চলেছে।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles